×

পুরনো খবর

জবি থেকে ক্যাবল চুরি!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০২১, ০৭:২৮ পিএম

বন্ধ ক্যাম্পাসের সুযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে পোগোজ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অংশের বৈদ্যুতিক ক্যাবল চুরি হয়ে গেছে। চোর অভিনব কায়দায় প্রবেশ করে ক্যাবল কেটে তা চুরি করেছে বলে সিসি টিভিতে সনাক্ত হয়নি অভিযোগ বিশ্ববিদ্যালয় ও স্কুল কর্তৃপক্ষের। এ ঘটনায় কোতোয়ালি থানাকে অবহিত করার পর তদন্ত করা হচ্ছে বলে জানা গেছে।

পোগোজ ল্যাবরেটরির অধ্যক্ষ মনির হোসেন চুরির বিষয়ে ভোরের কাগজকে বলেন, স্কুলের দুই গেটে আমাদের দুইজন পাহারাদার থাকে। ঘটনার দিন শুক্রবার ১২ টা ৫০ মিনিটের দিকে তারা গেট বন্ধ করে বিশ্ববিদ্যালয়ের মসজিদে জুম্মার নামাজ পড়তে যায়। বন্ধ ক্যাম্পাসের এই সুযোগে চোর দেয়াল টপকিয়ে ঢুকে। গেটের বাইরের (শনি মন্দির) সিসি ক্যামেরায় নামাজ পড়ার সময় একজনকে দেয়াল টপকিয়ে ভিতরে ঢুকছে দেখা গেছে। কিন্তু ক্যাম্পাসের ভিতরের এ পাশে (শাঁখারি বাজার থেকে স্কুলের প্রশাসনিক ভবন পর্যন্ত) সিসি ক্যামেরা না থাকায় ক্যাবল কাটতে এবং বাইরের সেই সিসি ক্যামেরাতেও ক্যাবল নিয়ে আসতে দেখা যায়নি। গেট বন্ধ থাকায় আর ক্যাম্পাসের এ পাশে কেউ না থাকায় তিনটি লাইনের ও একটি নিউট্রাল ক্যাবল মিলে মোট ৩১ হাজার টাকার চারটি ক্যাবল চুরি করে নিয়ে গেছে।

তিনি আরও বলেন, এর আগেও দুইবার ক্যাবল চুরি হয়েছে। লাগানোর পরে আর থাকে না। বাইরের কেউ না ভিতরের কেউ এর সাথে জড়িত আমরা খতিয়ে দেখছি। বিদ্যুতের এতো পাওয়ারফুল ক্যাবল কাটতে আধুনিক কোন যন্ত্র ব্যবহার হতে পারে বলে এসময় জানান তিনি। এ ঘটনায় অধ্যক্ষ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও কোতোয়ালী থানায় বিষয়টি জানিয়েছেন। থানা থেকে বাকি এলাকার সিসি টিভির ফুটেজ দেখা হচ্ছে। তবে এখন পর্যন্ত কাউকে সনাক্ত করা হয়নি বলে থানার পুলিশ সূত্রে জানা গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, নামাজের সময় স্কুলের পাহারাদাররা জুম্মার নামাজ পড়তে যায়। এসময় চোর ক্যাবল চুরি করতে পারে। আমরা স্কুলের সভাপতি ট্রেজারার মহাদয়ের নির্দেশে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় পুলিশ তদন্ত করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App