×

সাহিত্য

কবি ও ছড়াকার এনায়েত হোসেন মারা গেছেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০২১, ০৬:০৩ পিএম

কবি ও ছড়াকার এনায়েত হোসেন মারা গেছেন

কবি ও ছড়াকার এনায়েত হোসেন

কবি ও ছড়াকার এনায়েত হোসেন মারা গেছেন। আজ শনিবার (১০ জুলাই) ভোরে ফরিদপুর শহরের বায়তুল আমান রেলরাস্তা এলাকায় নিজ বাড়িতে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

নানা রোগে ভুগছিলেন এনায়েত হোসেন। তার বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। এনায়েত হোসেন ফরিদপুরে পালা বদলের কবি হিসেবে পরিচিত ছিলেন।

আজ বাদ জোহর রাজেন্দ্র কলেজ মাঠে জানাজা শেষে স্থানীয় কমলাপুর মাটির গোরস্তানে তার দাফন সম্পন্ন হয়। এ সময় সমাজসেবক অধ্যাপক এম এ সামাদ, ডা. খবিরুল ইসলাম, স্থানীয় নর্থ চ্যালনল ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাকুজ্জামানসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

কবি ও ছড়াকার এনায়েত হোসেন তার কর্মজীবন শুরু করেন রাজেন্দ্র কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের ল্যাবরেটরি সহায়ক হিসেবে এবং সেখান থেকেই অবসর গ্রহণ করেন। ২০১৩ সালে সাংবাদিক গৌতম স্মৃতি সম্মাননায় ভূষিত হন তিনি।

এনায়েত হোসেনের ছড়ার বইগুলোর মধ্যে রয়েছে- 'পালা বদলের ছড়া', 'কচিকলিদের ছড়া', 'চোখের জলে আগুন জ্বলে', 'প্রতিবাদী ছড়া ও ভাবসংগীত' এবং 'শ্রেষ্ঠ ছড়া'। এছাড়া তার অন্যান্য বই- জীবনীগ্রন্থ 'ছোটদের জসীমউদ্দীন', গানের বই 'সুখের পাখি' ও কবিতার বই 'রাজাপুর'।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App