×

সারাদেশ

কঠোর লকডাউনেও পাথরঘাটায় বসেছে পশুরহাট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০২১, ০২:০২ পিএম

কঠোর লকডাউনেও পাথরঘাটায় বসেছে পশুরহাট

বরগুনার পাথরঘাটা উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের নাচনাপাড়া মানিকখালী পশুরহাট। ছবি: ভোরের কাগজ

বরগুনার পাথরঘাটায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী লকডাউন রক্ষায় কঠোর হলেও গ্রামের হাট-বাজারগুলোতে স্বাস্থ্যবিধি উপেক্ষিত। উপজেলার নাচনাপাড়ায় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে কোরবানির গরুর বাজারে উপচে পড়া মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। ইজারাদার বলছেন, শতভাগ স্বাস্থ্য বিধি মানা হচ্ছে।

শনিবার (১০ জুলাই)উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের নাচনাপাড়া মানিকখালী কোরবানির গরুর বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে। বেলা ১১টার দিকে পাথরঘাটা নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদের নেতৃত্বে পাথরঘাটা থানা পুলিশ সাংবাদিক জনপ্রতিনিধির সমন্বয়ে লকডাউন কঠোর থেকে কঠোরতর করতে পৌর শহরে যখন অভিযান চলছে ঠিক তখনই নাচনাপাড়ায় কোরবানির গরুর হাটে উপচে পড়া মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। পাথরঘাটায় মানুষের মাঝে সচেতনতার চরম অভাব লক্ষ্য করা গেছে।

এ বিষয়ে করোনাকালীন পাথরঘাটায় দায়িত্বরত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদ বলেন, স্বাস্থ্যবিধি উপেক্ষাকারী মানুষদের মাঝে করোনার ভয়াবহতা সম্পর্কে আমরা সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন দণ্ড কিংবা জরিমানা আদায় করে লকডাউনের কার্যকারিতা নিশ্চিত করার জন্য মাঠে কাজ করে যাচ্ছি।

পাথরঘাটা থানার (ওসি তদন্ত) সঞ্জয় কুমার বলেন, মানুষের মধ্যে সচেতনতা অভাব রয়েছে। লকডাউনের কঠোরতা আরো বাড়াতে হবে। করোনার ভয়াবহতা সম্পর্কে সচেতনতার জন্য মানুষকে বোঝাচ্ছি। আমরা মাঠে রয়েছি।

পাথরঘাটা পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর জহিরুল হক ইনু বলেন, করোনার ভীতি সম্পর্কে আমাদের মাঝে যথেষ্ট সচেতনতার অভাব রয়েছে। মানুষকে আমরা করোনা সম্পর্কে বুঝাচ্ছি। আমরা মাঠে আছি। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও মাঠে আছে।

পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি চৌধুরী মোহাম্মদ ফারুক বলেন, করোনার ভয়াবহতা সম্পর্কে পাথরঘাটার মানুষ এখনো অবগত নয়। মানুষ নিশ্চিন্তে এখনো বাজারে ঘুরে বেড়াচ্ছে। বিষয়টি দুঃখজনক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App