×

খেলা

উইম্বলডনের ফাইনালে জোকোভিচ, ডাকছে রেকর্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০২১, ০৯:০৪ এএম

উইম্বলডনের ফাইনালে জোকোভিচ, ডাকছে রেকর্ড

নোভাক জোকোভিচ

প্রত্যাশামতোই উইম্বলডনের ফাইনালে উঠে গেলেন নোভাক জোকোভিচ। শুক্রবার (১০ জুলাই) সেমিফাইনালে তিনি হারিয়ে দিলেন কানাডার ডেনিস শাপোভালভকে। জোকোভিচ জিতেছেন ৭-৬ (৭-৩), ৭-৫, ৭-৫ গেমে। ফাইনালে তাঁর মুখোমুখি ইটালির মাত্তেয়ো বেরেত্তিনি।

এই নিয়ে ৩০তম গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেন জোকোভিচ। জিতেছেন ১৯টি। রবিবার বেরেত্তিনিকে হারাতে পারলেই রজার ফেডেরার, রাফায়েল নাদালের ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করবেন তিনি। ইউএস ওপেন জিতলে দু’জনকেই টপকে যাবেন। শুধু তাই নয়, এক বছরে সবক’টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের নজিরও গড়তে পারবেন।

দশম বাছাই শাপোভালভ তাঁকে কঠিন লড়াই দেবেন, এটাই প্রত্যাশা ছিল। প্রথম সেটে সেরকম লড়াই দেখাও গিয়েছিল। কিন্তু দ্বিতীয় এবং তৃতীয় সেটে সেই সুযোগ দেননি জোকোভিচ। প্রথম রাউন্ডের প্রথম ম্যাচে জ্যাক ড্রেপারের বিরুদ্ধে একটি সেট হারিয়েছিলেন তিনি। তারপর থেকে কোনও প্রতিপক্ষই জোকোভিচের থেকে সেট কাড়তে পারেননি।

শুক্রবারের ম্যাচে গ্যালারি ছিল কানায় কানায় পূর্ণ। দেখা গিয়েছে অনেক বিখ্যাত মানুষকেও। ছিলেন ইংল্যান্ডের প্রাক্তন ফুটবলার ডেভিড বেকহ্যাম। জার্মানির প্রাক্তন টেনিস তারকা বরিস বেকারের সঙ্গে বসেছিলেন প্রাক্তন জার্মান অধিনায়ক য়ুরগেন ক্লিন্সম্যান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App