×

জাতীয়

অবহেলাজনিত ভুল হলেও দায়ী কাউকে ছাড় নয়: স্বরাষ্ট্রমন্ত্রী (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০২১, ০৩:২৫ পিএম

অবহেলাজনিত ভুল হলেও দায়ী কাউকে ছাড় নয়: স্বরাষ্ট্রমন্ত্রী (ভিডিও)

রূপগঞ্জের ঘটনায় শনিবার দুপুরে গণমাধ্যমে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি: ভোরের কাগজ

অবহেলাজনিত ভুল হলেও দায়ী কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার (১০ জুলাই) দুপুরে কারখানায়টি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের হাশেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত আটজনকে আটক করা হয়েছে।

তিনি বলেন, সারাদেশ এ ঘটনায় স্তব্ধ। একসঙ্গে এতজনের প্রাণহানি খুবই দুঃখজনক। প্রথমে তিনজন পরবর্তীতে ৪৯ জনের মরদেহ উদ্ধার করা হয়। ফায়ার সার্ভিস কিছু জীবিতদেরকেও উদ্ধার করেছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় পৃথক তদন্ত কমিটি করে দেওয়া হয়েছে। কারখানায় কতজন লোক কাজ করত, সবই তদন্তে বেরিয়ে আসবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারি সহযোগিতা করা হয়েছে। আরও সহযোগিতা প্রয়োজন হলে সরকারের পক্ষ থেকে করা হবে।

মামলা ও দোষীদের শাস্তির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অবশ্যই মামলা হবে, এর সঙ্গে সামান্যতম দোষীদেরকেও আইনের আওতায় এনে বিচার করা হবে। তবে তদন্তের আগে বিস্তারিত কিছু বলতে চাচ্ছি না। তদন্ত শেষে অবশ্যই তদের বিচার হবে।

কারখানায় শিশুশ্রমের বিষয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, কতজন শিশুশ্রমিক ছিল তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। ফায়ার সার্ভিস, পুলিশ, ইউএনও ও ডিসি তাৎক্ষণিকভাবে এখানে এসেছে। আগুন নিয়ন্ত্রণে আনতে তাদেরকে যথেষ্ট বেগ পেতে হয়েছে।

ছাদ আটকানো ছিল এবং সিঁড়িতে তালা দেওয়া ছিল এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ১৭ জনকে ছাদ থেকে বড় একটি মই দিয়ে রেস্কিউ করেছে ফায়ার সার্ভিস। সিঁড়িতে ও ছাদে তালা দেওয়া ছিল কিনা তা তদন্তে বেরিয়ে আসবে।

https://youtu.be/QcuRsrkqW7M

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App