×

জাতীয়

শিশু শ্রমিকের বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুলাই ২০২১, ০৮:৫৩ পিএম

শিশু শ্রমিকের বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্নিকাণ্ডে আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান।

আজ শুক্রবার (৯ জুলাই) রাত সোয়া ৮টার দিকে তিনি ঢাকা মেডিকেলে যান। সেখানে আহতদের চিকিৎসার খোঁজ-খবর ও তাদের পরিবারের সঙ্গে কথা বলেন।

হাসপাতালে সাংবাদিকদের তিনি বলেন, একটি দুর্ঘটনা ঘটে গেছে। ফায়ার সার্ভিস সেখানে কাজ করছে। কারখানাটিতে বের হবার রাস্তা কম ছিলো। জরুরী বের হবার রাস্তা থাকলে এই হতাহতের ঘটনা হতো না। আর যারা আহত হয়েছেন তারা বেশির ভাগই কারখানা থেকে লাফিয়ে পড়ে আহত হয়েছে।

কারখানাটিতে আগুন লাগার পরপরই কর্তৃপক্ষ তালাবদ্ধ করে দিয়েছিলো এই অভিযোগের বিষয়ে প্রতিমন্ত্রীর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এটি আমরা তদন্ত করবো। ইতোমধ্যে জেলা প্রশাসন একটি তদন্ত কমিটি করেছে। আমরাও একটি তদন্ত কমিটি করবো। তদন্তে সার্বিক বিষয় গুলি দেখবো।

কারখানাটিতে অধিকাংশই শিশু শ্রমিক ছিলো। এই বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, এটি যদি হয়ে থাকে তাহলে দেখে ব্যবস্থা নেবো।

হাসপাতালে জরুরী বিভাগের ২০৩ নম্বর ওয়ার্ডে ভর্তি রয়েছে আমেনা (৩০), ফাতেমা (২৮) ও ২০৪ নম্বর ওয়ার্ডে ভর্তি রয়েছে মাজেদা বেগম (২৮) নামে ৩ নারী শ্রমিক। তারা ভবনের বিভিন্ন তলা থেকে লাফিয়ে পড়ে আহত হয়। পরে তাদেরকে চিকিৎসার জন্য নিয়ে আসা হয় ঢাকা মেডিকেলে। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App