×

সারাদেশ

বঙ্গবন্ধুর নাতি শেখ তন্ময়ের উদ্যোগ: অক্সিজেন নিয়ে রোগীর পাশে ছাত্রলীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুলাই ২০২১, ১০:৪২ পিএম

বঙ্গবন্ধুর নাতি শেখ তন্ময়ের উদ্যোগ: অক্সিজেন নিয়ে রোগীর পাশে ছাত্রলীগ

শেখ তন্ময়ের পৃষ্ঠপোষকতায় ৯ টি উপজেলায় ছাত্রলীগ এ সেবা দিয়ে যাচ্ছে। ছবি: ভোরের কাগজ

মোড়েলগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা লাল মুন্সির আম্মা শ্বাসকষ্টজনিত জটিলতায় আক্রান্ত। মুমূর্ষু এই রোগীর পাশে থাকা তার ভাতিজা শাহিন হাওলাদার সঙ্গে সঙ্গে বাগেরহাটের অক্সিজেন ব্যাংকের হটলাইন নাম্বারে ফোন করেন। ছাত্রলীগের পক্ষ থেকে স্বেচ্ছাসেবক টিম তাদের বাড়িতে হাজির হয়ে তার মায়ের শরীরে অক্সিজেন প্রয়োগ করে। কিছুক্ষণ পরে তার শারীরিক অবস্থার উন্নতি হল।

মোড়েলগঞ্জ পৌরসভার ২ নম্বর ওয়ার্ড বাসিন্দা দেলোয়ার হোসেন খলিফা করোনা পজেটিভ হন ৭/৮ দিন আগে। হঠাৎ শুক্রবার (৯ জুলাই) তার শ্বাস নিতে খুব কষ্ট হয়। এরপর বাগেরহাট অক্সিজেন ব্যাংকের সহায়তায় মোড়েলগঞ্জ পৌর ছাত্রলীগের স্বেচ্ছাসেবক টিম তাকে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করে এবং তাকে অক্সিজেন দেয়। এখন তিনি অনেকটা সুস্থ।

এভাবে বাগেরহাট জেলা ছাত্রলীগের সার্বিক তত্ত্বাবধানে ও নির্দেশনায় মোড়েলগঞ্জে ছাত্রলীগ ‘যেখানে শ্বাসকষ্ট সেখানে অক্সিজেন’ নিয়ে হাজির হয়ে জরুরি সেবা দিয়ে জীবন বাঁচানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাৎক্ষণিক তার পরিবারের সবাই বাগেরহাটের-২ আসনের সংসদ সদস্য এবং বঙ্গবন্ধুর নাতি শেখ তন্ময়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, বাগেরহাট অক্সিজেন ব্যাংকের পৃষ্ঠপোষকতা করছেন শেখ তন্ময়। এ অক্সিজেন ব্যাংক বাগেরহাট জেলার মোড়েলগঞ্জসহ ৯টি উপজেলায় ছাত্রলীগের মাধ্যমে এ সেবা দিয়ে যাচ্ছে।

মোড়েলগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি শেখ মনির হোসেন রাজ্জাক বলেন, বাগেরহাটের এ অক্সিজেন ব্যাংকের পৃষ্ঠপোষক গণমানুষের মানবিক নেতা শেখ পরিবারের তৃতীয় প্রজন্ম শেখ সারহান নাসের তন্ময়। তার পৃষ্ঠপোষকতায় এবং বাগেরহাট জেলা ছাত্রলীগের সার্বিক তত্ত্বাবধানে ও নির্দেশনায় মোড়েলগঞ্জে ছাত্রলীগ যেখানে শ্বাসকষ্ট সেখানে অক্সিজেন নিয়ে হাজির হয়।

মোড়েলগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোস্তাক বিল্লাহ রুপম বলেন, আমরা সহ গোটা বাগেরহাটবাসী শেখ তন্ময় ভাইয়ের কাছে চির কৃতজ্ঞ। তিনি শুধু তার নির্বাচিত এলাকা নয় এ করোনা দুর্যোগকালীন পুরো জেলা নিয়ে ভাবছেন, নতুন নতুন ধারণা দিয়ে এবং সেগুলো প্রয়োগ করে জেলাবাসীর পাশে এসে দাঁড়িয়েছেন। বাগেরহাটবাসী তার কাছে ঋণী।

মোড়েলগঞ্জ উপজেলা ছাত্রলীগের নবাগত সভাপতি মো. মহিদুজ্জামান মহিদ বলেন, বাগেরহাট ২ আসনের এমপি শেখ তন্ময় ভাইয়ের উদ্যোগে বাগেরহাট জেলা অক্সিজেন ব্যাংকের সেবা নিচ্ছেন মোড়েলগঞ্জের উপজেলাধীন প্রত্যন্ত অঞ্চলের মানুষ। ছাত্রলীগের মাধ্যমে আমরা এ সেবা দিয়ে যাচ্ছি। রামচন্দ্রপুর ইউনিয়নের আছিয়া বেগম ও সদর ইউনিয়নের মামুন হাওলাদার সহ অনেক শ্বাষকষ্টের রোগীকে মোড়েলগঞ্জ উপজেলা ছাত্রলীগের মাধ্যমে অক্সিজেন সরবরাহ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App