×

জাতীয়

গণমাধ্যমকে তথ্য সরবরাহ না করার নির্দেশনায় ডিইউজের উদ্বেগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুলাই ২০২১, ০৭:১০ পিএম

গণমাধ্যমকে তথ্য সরবরাহ না করার নির্দেশনায় ডিইউজের উদ্বেগ
গণমাধ্যমকে তথ্য সরবরাহ না করার নির্দেশনায় ডিইউজের উদ্বেগ

ঢাকা সাংবাদিক ইউনিয়ন। ছবি: সংগৃহীত

সরকারি হাসপাতালের ‘রোগীর সেবা ও স্বাস্থ্য বিষয়ক কর্মকাণ্ড’ সংশ্লিষ্ট কোনো তথ্য গণমাধ্যমকে না দেওয়ার নির্দেশনা দিয়ে ঢাকার সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান গত ৮ জুলাই  ২০২১ তারিখে যে নোটিশ জারী করেছেন, তা অবিলেম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু। ডিইউজের নেতারা আজ ০৯ জুলাই, ২০২১ শুক্রবার এক বিবৃতিতে উদ্বেগ জানিয়ে বলেন, এ ধরণের নির্দেশনা অবাধ তথ্য প্রবাহের নীতির সম্পূর্ণ পরিপন্থী এবং সাংবাদিকদের কর্ম প্রবাহে সরাসরি হস্তক্ষেপের শামিল। খেয়াল রাখতে হবে, কোনভাবেই যাতে তথ্য প্রাপ্তির অধিকার লঙ্ঘন না করা হয়। একই সঙ্গে করোনা দূর্যোগের বর্তমান ক্রান্তিকালে গণমানুষের কাছে দ্রুত সংবাদ পৌঁছাতে সংশ্লিষ্ট সকল পক্ষকে তথ্য দিয়ে সবার্ত্মক সহযোগিতা করার আহবান জানিয়েছেন ডিইউজের নেতারা।

এদিকে আজ শুক্রবার সকালে নারায়নগঞ্জের সেজান জুস কারখানার অগ্নিকান্ডের সংবাদ সংগ্রহের সময় কর্মরত সাংবাদিকদের উপর হামলার নিন্দা জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু। একই সঙ্গে বিবৃতিতে অর্ধ শতাধিক ব্যক্তির মৃত্যুতে শোক প্রকাশ ও ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আজ শুক্রবার সকালে অতি উৎসাহীরা সাংবাদিকদের উপর ইট পাটকেল নিক্ষেপ করেন এবং তাদের পেশাগত দায়িত্ব পালনে বাধা দেয়। এ ধরণের অনাকাঙ্খিত পরিবেশ তৈরিকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া দাবি জানিয়েছেন ডিইউজের নেতৃবৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App