×

বিনোদন

আকাশ কাঁপিয়ে ইতিহাস তৈরির লক্ষ্যে হৃত্বিক-দীপিকার 'ফাইটার'

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুলাই ২০২১, ০৫:৫৩ পিএম

আকাশ কাঁপিয়ে ইতিহাস তৈরির লক্ষ্যে হৃত্বিক-দীপিকার 'ফাইটার'

ইতিহাস তৈরির লক্ষ্যে হৃত্বিক এবং দীপিকা। ছবি: সংগৃহীত

আকাশ কাঁপিয়ে ইতিহাস তৈরির লক্ষ্যে হৃত্বিক-দীপিকার 'ফাইটার'

চলতি বছরে নিজের জন্মদিনে ফ্যানদের 'রিটার্ন গিফট' দিয়েছিলেন হৃত্বিক রোশন। ঘোষণা করেছিলেন দীপিকার সঙ্গে জুটি বেঁধে আসছে তার নতুন অ্যাকশন ছবি 'ফাইটার'। এবার পাওয়া গেল আরও এক সারপ্রাইজ, 'ওয়ার' খ্যাত পরিচালক সিদ্ধার্থ আনন্দের এই নতুন ছবিকে স্রেফ অ্যাকশনধর্মী বললে কিছুই বলা হয় না। 'ফাইটার' যে বলিউডের সর্বপ্রথম ‘এরিয়াল অ্যাকশন ফ্রেঞ্চাইজ’ হতে চলেছে সেই বিষয়ে টুইট করে জানিয়ে দেওয়া হয়েছে সংস্থার পক্ষ থেকে। সূত্রের খবর, 'ওয়ার' ছবির রেকর্ডও নাকি ভেঙে দেবে এই ছবি। ছবি সমালোচক এবং ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শও টুইট করে এ খবর ঘোষণা করেছেন। খবর হিন্দুস্তান টাইমসের।

'ফাইটার'-এর বেশিরভাগ অ্যাকশন থাকবে আকাশে। তবে সঙ্গে রয়েছে আরও। সেই চমকের বিষয়ে আপাতত মুখ খুলতে নারাজ অভিনেতা কিংবা নির্মাতা সংস্থা। এই ছবি প্রযোজনার দায়িত্বে রয়েছে ভায়াকম ১৮। 'ফাইটার'-এর বাজেট থেকে শুরু করে এর শুটিংয়ের পরিকল্পনা যেভাবে করা হচ্ছে, তার থেকেই স্পষ্টভাবে আঁচ করা যায় এই ছবিকে আন্তর্জাতিক মানের অ্যাকশন ছবি হিসেবে পেশ করাকেই 'পাখির চোখ' করেছে নির্মাতা সংস্থা। তবে ওটিটি নয় সিনেমা হলের কথা ভেবেই বানানো হবে ছবিটি।

ভায়াকম ১৮ সংস্থার কর্মকর্তা অজিত অন্ধারে জানিয়েছেন তিনি নিজে টম ক্রুজ অভিনীত ছবি 'টপ গান'-এর বিরাট ভক্ত। বহুদিন ধরেই তাই ইচ্ছে ছিল তেমন ধরনের অ্যাকশনধর্মী ছবি যদি বলিপাড়ায় তৈরি করা যায়। সঙ্গে যে ছবির গল্পের শিকড়ে লেগে থাকবে দেশাত্মবোধ। সবমিলিয়ে তাই 'ফাইটার' দীপিকাও জানিয়েছেন এ যেন তার কাছে স্বপ্ন সত্যি হওয়া। হৃত্বিকের সঙ্গে বহু বছর ধরেই পর্দায় হাজির হওয়ার ইচ্ছে প্রকাশ করে এসেছিলেন দীপিকা। ওদিকে 'ওয়ার' এর পর বলিউডের অন্যতম সেরা অ্যাকশন ছবির পরিচালকদের তালিকায় যে সিদ্ধার্থ আনন্দ উঠে এসেছেন তা বলাই বাহুল্য।

নিজের কেরিয়ারে এই প্রথম ইন্ডিয়ান এয়ার ফোর্স এর এক অফিসারের ভূমিকায় দেখা যাবে হৃত্বিককে। প্রায় চার-পাঁচটি দেশে 'ফাইটার' এর শুটিংয়ের জন্য করে রাখা হয়েছে। 'বিক্রম বেদা','দ্য নাইট ম্যানেজার'-এর হিন্দি রিমেকের কাজ শেষ করেই 'ফাইটার' এর বর্ম পরে নেবেন হৃত্বিক। অন্যদিকে,' দ্য ইন্টার্ন' এবং ' পাঠান' এর কাজ শেষ হওয়ামাত্রই সিদ্ধার্থ আনন্দের নির্দেশনায় কাজ শুরু করে দেবেন দীপিকা। ২০২২ সালের শেষ ভাগেই মুক্তি পাবে এই ছবি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App