কোরবানির ৩ পশুর হাট বাতিল করল ডিএসসিসি

আগের সংবাদ

গার্মেন্টস শ্রমিকদের ১২ জুলাইয়ে আগে বেতন বোনাস দেবার দাবি

পরের সংবাদ

দ. কোরিয়া পূজা পরিষদের সার্বজনীন সনাতন মন্দিরের যাত্রা শুরু

প্রকাশিত: জুলাই ৯, ২০২১ , ৬:১৪ অপরাহ্ণ আপডেট: জুলাই ৯, ২০২১ , ৬:১৯ অপরাহ্ণ

দক্ষিণ কোরিয়ায় সনাতন ধর্মাবলম্বীদের দীর্ঘদিনের প্রত্যাশা অনুযায়ী একটি মন্দির অঙ্গন প্রতিষ্ঠার প্রতি পূজা পরিষদ সব সময়ই লক্ষ্য রেখেছে এবং অগ্রধিকার ভিত্তিতে তার আয়োজন শেষ হয়েছে। গত ৪ জুলাই রাজধানী সিউলে অস্থায়ী মন্দিরের বেদী স্থাপন এবং মন্দিরের দ্বার উন্মোচন করা হয়েছে। মন্দির পুনর্গঠনের পর্যায়ে বিশ্বমানবতার কল্যাণ কামনা করা হয়েছে।

ওইদিন মন্দিরের বেদী প্রতিষ্ঠা কালে বিশ্বমানবতার কল্যানের নিমিত্তে সত্য নারায়ণ পূজা ও পবিত্র শ্রী মদ্ভগবৎ গীতা পাঠ করা হয়েছে। কোভিডের স্বাস্থ্যবিধি মোতাবেক ভক্তদের উপস্থিতি সীমিত করার কারণে অনুষ্ঠানটি সরাসরি অনলাইন মাধ্যমে সম্প্রচার করা হয়েছে। পৃথিবী ব্যাপী শান্তি ও স্বস্তির বার্তা আসুক, কল্যাণ হোক প্রত্যেকটি মানুষের, স্বাভাবিক জীবনযাত্রায় আবার মানুষ অভ্যস্ত হয়ে উঠুক সেই অভিপ্রায় ব্যক্ত করা হয়েছে প্রার্থনায়। পূজা পরিষদের কার্যতালিকা অনুযায়ী পর্যায়ক্রমে মন্দিরের অন্যান্য বিষয়গুলো পুনর্গঠিত করা হবে এবং একে একটি আদর্শ সনাতন পীঠস্থানে পরিণত করা হবে।

রি-জেএম/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়