দ. কোরিয়া পূজা পরিষদের সার্বজনীন সনাতন মন্দিরের যাত্রা শুরু

আগের সংবাদ

হাঁড়িভাঙ্গার ফিরতি গিফট রাণী জাতের আনারস

পরের সংবাদ

গার্মেন্টস শ্রমিকদের ১২ জুলাইয়ে আগে বেতন বোনাস দেবার দাবি

প্রকাশিত: জুলাই ৯, ২০২১ , ৬:২৩ অপরাহ্ণ আপডেট: জুলাই ৯, ২০২১ , ৬:২৩ অপরাহ্ণ

করোনা মহামারির মধ্যেও জীবনের ঝুঁকি নিয়ে কাজ করা গার্মেন্টস শ্রমিকদের চলতি মাসের বেতন দুএক দিনের মধ্যে পরিশোধ করা এবং ঈদুল আজহার বোনাস ১২ জুলাইয়ের আগে পরিশোধের দাবি জানিয়েছে গার্মেন্টস টিইউসি।

শুক্রবার (৯ জুলাই) এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি মন্টু ঘোষ ও ভারপ্রাপ্ত সম্পাদক ইকবাল হোসেন এ দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, করোনা মহামারি শুরু থেকে গার্মেন্টস শ্রমিকদেরকে এ মহামারির মধ্যে কাজ চালিয়ে যেতে বাধ্য করছেন মালিকপক্ষ। এদিকে দরিদ্রতা থেকে কিছুটা মুক্তি ও চাকুরি হারানোর ভয়ে শ্রমিকরা করোনায় ঝুকি নিয়ে কাজ করে যাচ্ছেন। কিন্তু তাদের সঠিকসময়ে বেতন ভাতা ও ওভারটাইম দিতে মালিকপক্ষ টাল বাহনা করছে। অথচ মালিকরা সাধারণ সময়ের তুলনায় অনেক বেশী মুনাফা করেছেন এ করোনাকালে। সেই সঙ্গে পেয়েছেন কোটি কোটি টাকা প্রনোদনা। কিন্ত এতে শ্রমিকদের কোন সুবিধা তারা দেন নি। আসছে ঈদ উপলক্ষে শ্রমিকদের বেতন বোনাসসহ যাবতীয় পাওনা ১২ জুলাইয়ের মধ্যে দেবার আহ্বান জানিয়েছে শ্রমিক নেতারা।

একই দাবি জানিয়েছে স্কপ ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট। তারা আজ কালের মধ্যে শ্রমিকদের বেতন এবং ঈদের ছুটির অন্তত ৭ দিন আগে শ্রমিকদের বোনাসসহ বকেয়া পাওনা মিটিয়ে দেবার আহ্বান জানান।

আর-এআরআর/এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়