×

রাজধানী

রাজধানীতে গলায় খাবার আটকে আড়াই বছরের শিশুর মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুলাই ২০২১, ০৪:৪৫ পিএম

রাজধানীর কামরাঙ্গীরচর খোলামোড়াঘাট এলাকায় গলায় খাবার আটকে আড়াই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার (৮ জুলাই) বেলা সোয়া ১টার দিকে এই ঘটনা ঘটে। অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বেলা পৌনে ২টায় মৃত ঘোষণা করেন।

তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া চাচা ফরহাদ হোসেন বলেন, তারা খোলামোড়াঘাট বুড়িগঙ্গা সিটি মার্কেট সংলগ্ন নিজেদের টিনসেড বাড়িতে থাকেন। শিশুটির বাবা ফখরুল ইসলাম কাতার প্রবাসী। মা হালিমা বেগম গৃহিণী। তাদের বাড়ি চাঁদপুর কচুয়া উপজেলায়। জমজ দুই ভাইয়ের মধ্যে ছোট ছিলো হাসান। আরেক ভাইয়ের নাম হোসাইন।

তিনি বলেন, সকালে বাসায় শিশুটির মা কাজ করছিলো। তখন হাসান বুট-ছোলা জাতীয় কিছু খাচ্ছিলো। এসময় খাবার গলায় আটকে যায় তার। দেখতে পেয়ে মায়ের ডাকচিৎকারে সবাই জড়ো হলে পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে হাসপাতালে নেওয়ার সঙ্গে সঙ্গেই চিকিৎসক তাকে মৃত বলে জানায়।

এদিকে সন্তানের মৃত্যুর কথা শুনতে পেরে অচেতন হয়ে পড়েন শিশুটির মা হালিমা বেগম। বাকরুদ্ধ মাকে কথা বলার জন্য চেষ্টা করেও বৃথা হন স্বজনরা। পরে তাকেও হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসা করানো হয়।

প্রত্যক্ষদর্শী শিশুটির খালা রাহিমা আক্তার বলেন, আমিও ওদের বাসাতেই ছিলাম। দুপুরে কে যেনো হাসানকে ভাজা বুট-ছোলা খেতে দেয়। সেগুলো খাওয়ার সময়ই গলায় আটকে যায় তার। যখন সে শ্বাস নিতে পারছিলোনা, ছটপট করছিলো, তখন দেখে সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, মৃতদেহ মর্গে রাখা হয়েছে। গলায় খাবার আটকে শিশুটির মৃত্যু হয়েছে বলে দাবি করছে তার স্বজনরা। তবে ঘটনাটি বিস্তারিত তদন্তের জন্য কামরাঙ্গীরচর থানা পুলিশকে অবহিত করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App