×

খেলা

মাহমুদউল্লাহর দুর্দান্ত সেঞ্চুরি, তাসকিনের ফিফটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুলাই ২০২১, ০৩:৫৪ পিএম

মাহমুদউল্লাহর দুর্দান্ত সেঞ্চুরি, তাসকিনের ফিফটি

বৃহস্পতিবার সেঞ্চুরি করার পর অভিবাদনে মাহমুদউল্লাহ রিয়াদ।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের দ্বিতীয় দিনে মাহমুদউল্লাহ রিয়াদের সেঞ্চুরিতে শক্ত অবস্থানে বাংলাদেশ। এখানেই শেষ নয়। কারণ মাহমুদউল্লাহর সেঞ্চুরির পরেই বেশ দুর্দান্ত ব্যাটিং নৈপুন্য প্রদর্শন করে ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন তাসকিন আহমেদ। নবম উইকেটে তাদের ১০০ ছাড়ানো জুটিতে বাংলাদেশর সংগ্রহ ৪০০ ছাড়িয়েছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১০৭ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৪০৪ রান। উইকেটে অপরাজিত আছে মাহমুদউল্লাহ ১১২ ও তাসকিন ৫২ রান।

এদিকে প্রত্যেক সিরিজের আগে আলোচনায় থাকতেন, কিন্তু স্কোয়াডে থাকতো না মাহমুদউল্লাহর নাম। এবার জিম্বাবুয়ে সিরিজের দলে সুযোগ হয় তাও দল ঘোষণার পরে। তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের চোট সমস্যার কারণে। তাই সুযোগ পেয়ে হেলায় নষ্ট করবেন তিনি। ১৬ মাস পর টেস্ট ক্রিকেটে ফেরার উপলক্ষটা রাঙিয়ে নিলেন ঝলমলে সেঞ্চুরিতে। এটি মাহমুদউল্লাহর টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। জিম্বাবুয়ের বোলার রয় কাইয়ার বলে পরপর দুই বাউন্ডারি হাঁকিয়ে তিন অঙ্কের ঘরে পৌঁছান মাহমুদউল্লাহ। তিনি ১৯৫ বলে ১১ চারের সঙ্গে ১ ছক্কা হাকিয়ে সেঞ্চুরি পূরণ করেন।

এদিকে আজ দ্বিতীয়দিন মাহমুদউল্লাকে ভালোই সঙ্গ দিয়েছেন তাসকিন। অসাধারণ সব শটে নিজের সঙ্গে দলের রান বাড়িয়ে চলেন তিনি। সেই সঙ্গে তিনি ৮৯ বলে ৫২ রান তুলে ক্যারিয়ারে প্রথম হাফসেঞ্চুরি করেন।

তাসকিনের আসল কাজ বোলিং। কিন্তু ফিটনেস সমস্যা ও চোট কাটিয়ে মাঠে ফেরার পর থেকে সেই কাজটা দারুণভাবে করে যাচ্ছেন তাসকিন আহমেদ। জিম্বাবুয়ে সফরে বোলিং পরীক্ষায় নামার আগে এবার ব্যাটিংয়ে নিজের সামর্থ্য দেখিয়ে দিলেন এই পেসার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App