×

জাতীয়

বিধিনিষেধ অমান্য করায় গ্রেপ্তার ১০৭৭, জরিমানা ২ লাখ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুলাই ২০২১, ০৮:১০ পিএম

বিধিনিষেধ অমান্য করায় গ্রেপ্তার ১০৭৭, জরিমানা ২ লাখ

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত সরকারের দেয়া কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে অভিযান পরিচালনা করেন। ছবি: ভোরের কাগজ

করোনার সংক্রমণ রোধে সরকারের দেয়া কঠোর বিধিনিষেধ অমান্য করায় ১ হাজার ৭৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সরকার কর্তৃক জারিকৃত বিধি-নিষেধের ৮ম দিনে বৃহস্পতিবার (৮ জুন) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৮টি বিভাগের অভিযানে তারা গ্রেপ্তার হয়।

এদিকে ওইদিনই পুলিশের এলিট ফোর্স র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত সরকারের দেয়া কঠোর বিধিনিষেধ অমান্য করায় সারা দেশে অভিযান চালিয়ে ২১৭ জনকে ২ লাখ ১৮ হাজার ৭০০ টাকা জরিমাণা করে।

ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখার অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম ভোরের কাগজকে বলেন, জরুরী কাজের কথাসহ নানান অজুহাতের সুযোগ নিয়ে মানুষ রাস্তায় বের হচ্ছে। এমন পরিস্থিতিতে সরকারী বিধিনিষেধ অমান্য কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

আজও ডিএমপির ৮টি বিভাগ কর্তৃক ১ হাজার ৭৭ জনকে গ্রেপ্তার করা হয়। অন্যদিকে ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মোবাইল কোর্টের মাধ্যমে ৩১৮ জনকে ১৬ লাখ ৭৯০ টাকা জরিমানা করেছে। এছাড়াও ডিএমপি ট্রাফিক কর্তৃক ৯৩৭ টি গাড়িকে ২১ লাখ ৫৩ হাজার ৫০০টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বৃহস্পতিবার (৮জুন) বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় ৮ম দিনেও সরকার কর্তৃক জারিকৃত বিধি-নিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধি করতে সারাদেশব্যাপী মাঠে ছিল র‌্যাব। র‌্যাবের নিয়মিত টহল ও চেকপোষ্টের পাশাপাশি মোতায়েন ছিল অতিরিক্ত টহল ও চেকপোস্ট। বৃহস্পতিবারও বিধি-নিষেধ বাস্তবায়নে সারাদেশব্যাপী র‌্যাবের ১৯৫টি টহল ও ২০০টি চেকপোষ্ট পরিচালনা করা হয়। বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি আগের মতো চলমান ছিল।

তিনি আরো বলেন, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটসরকার কর্তৃক ঘোষিত বিধি-নিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিতে মোবাইল কোর্ট পরিচালনা করে। এসময় বিনা প্রয়োজনে গাড়ি নিয়ে বের হওয়া, জরুরি প্রয়োজন ব্যতীত রাস্তায় অনর্থক ঘোরাফেরা করা, মাস্ক পরিধান না করা, মোটরসাইকেলে দুজন আরোহন করাসহ অন্যান্য বিধি-নিষেধ অমান্য করায় সারাদেশব্যাপী পরিচালিত ৩৬টি ভ্রাম্যমাণ আদালতে ২১৭ জনকে ২ লাখ ১৮ হাজার ৭০০ টাকা জরিমানা করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App