আলোচিত দুই গোলরক্ষকের গল্প

আগের সংবাদ

গোল্ডেন বুটের দাবিদার মেসি-রোনালদো

পরের সংবাদ

মোদির মন্ত্রিসভায় পশ্চিমবঙ্গের ৪ প্রতিমন্ত্রী, পুরনোরা বাদ

প্রকাশিত: জুলাই ৮, ২০২১ , ১২:২২ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ৮, ২০২১ , ১২:২২ পূর্বাহ্ণ

মোদীর নতুন মন্ত্রিসভায় বড় দায়িত্ব পেলেন পশ্চিমবঙ্গের চার সাংসদ নিশীথ প্রামাণিক, সুভাষ সরকার, জন বার্লা ও শান্তনু ঠাকুর। নিশীথকে করা হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক ও কেন্দ্রীয় ক্রীড়া ও যুব কল্যাণ মন্ত্রকের প্রতিমন্ত্রী। অর্থাৎ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ডেপুটি হিসাবে কাজ করবেন তিনি। অন্য দিকে সুভাষকে কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী করা হয়েছে। আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লা পেয়েছেন কেন্দ্রীয় সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রকের প্রতিমন্ত্রীর দায়িত্ব। মতুয়া সম্প্রদায় থেকে প্রথম মন্ত্রী হওয়া শান্তনু ঠাকুরকে কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

২০১৯ সালে দ্বিতীয় বারের জন্য ক্ষমতায় আসার পরে ৫৩ জনের মন্ত্রিসভা গঠন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে বাংলা থেকে প্রতিমন্ত্রী ছিলেন বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরী। বাবুল ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রকের প্রতিমন্ত্রী। অন্য দিকে দেবশ্রী ছিলেন মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রকের প্রতিমন্ত্রী। কিন্তু নতুন মন্ত্রিসভা থেকে বাদ পড়েছেন তারা। তার জায়গায় মন্ত্রিত্ব পেলেন এই চার জন।

এছাড়া বদল করা হয়েছে আরও অনেক মন্ত্রক। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অতিরিক্ত দায়িত্ব হিসাবে দেওয়া হয়েছে সহযোগিতা মন্ত্রক। ধর্মেন্দ্র প্রধানকে করা হয়েছে দেশের নতুন শিক্ষামন্ত্রী। এর আগে পেট্রোলিয়াম মন্ত্রকের দায়িত্বে ছিলেন তিনি। পীযুষ গয়ালকে রেলমন্ত্রীর দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে বস্ত্র ও বাণিজ্য মন্ত্রক। নতুন রেলমন্ত্রী হচ্ছেন অশ্বিনী বৈষ্ণব। বস্ত্রমন্ত্রী ছিলেন স্মৃতি ইরানি। সেই দায়িত্ব থেকে তাকে সরিয়ে কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ মন্ত্রী করা হয়েছে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়