বিধিনিষেধ অমান্য করায় গ্রেপ্তার ১০৭৭, জরিমানা ২ লাখ

আগের সংবাদ

রূপগঞ্জে কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, নারীসহ নিহত ৩

পরের সংবাদ

অলিম্পিককে ঘিরে জাপানে জরুরি অবস্থা ঘোষণা

প্রকাশিত: জুলাই ৮, ২০২১ , ৮:২৮ অপরাহ্ণ আপডেট: জুলাই ৮, ২০২১ , ৮:২৮ অপরাহ্ণ

জাপানে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও জরুরি অবস্থা ঘোষণা করেছে দেশটির প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা। আগামী সোমবার থেকে আগস্ট মাসের ২২ তারিখ পর্যন্ত জরুরি অবস্থা বহাল থাকবে।

আসন্ন অলিম্পিকের আয়োজনকে ঘিরে যেন সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়, তা নিশ্চিত করতেই এই সিদ্ধান্ত নিল জাপান সরকার। সেই সঙ্গে টোকিও অলিম্পিক ঐতিহাসিক অলিম্পিক হয়ে উঠবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এবার নিয়ে জাপান সরকার চতুর্থবারের মতো টোকিওসহ এবং অন্য কয়েকটি জেলায় করোনাভাইরাস সামাল দেওয়ার উদ্দেশ্যে জরুরি অবস্থা ঘোষণা করল। জাপানের প্রধানমন্ত্রী একই সঙ্গে ভাইরাস সংক্রমণ কার্যকরভাবে সামাল দেওয়ার মধ্যে দিয়ে নাগরিক জীবন সুরক্ষার প্রতিশ্রুতিও দিয়েছেন।

এদিকে, অলিম্পিককে ঘিরে আজই জাপানে পা রাখতে চলেছেন আইওসি সভাপতি টমাস বাখ। তাকে তিনদিন জাপানের একটি পাঁচ তারা হোটেলে আইসোলেশনে থাকতে হবে। কয়েকদিন আগেও স্টেডিয়ামে নির্দিষ্ট সংখ্যক দর্শকের প্রবেশের অনুমতি দেওয়া হলেও, মনে করা হচ্ছে এই পরিস্থিতিতে এবার সেই নির্দেশও বাতিল করা হবে।

আগামী শুক্রবার এই নিয়ে বৈঠকে বসতে পারেন অলিম্পিক আয়োজক কমিটি এবং জাপান প্রশাসন। তবে পরিস্থিতি যাই হোক, সুষ্ঠু ভাবে এই টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে আশাবাদী আয়োজকরা।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়