×

জাতীয়

সপ্তম দিনে রাস্তায় মানুষ ও যানবাহনের চাপ আরও বেশি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুলাই ২০২১, ১০:৩০ এএম

সপ্তম দিনে রাস্তায় মানুষ ও যানবাহনের চাপ আরও বেশি

সড়কে গাড়ি চলাচল বাড়ছে গাড়ি নিয়ন্ত্রণ করতে পুলিশ হিমশিম খাচ্ছে ট্রাফিক পুলিশ। ছবিটি সাতরাস্তা চেকপোস্ট থেকে তোলা- ভোরের কাগজ

কঠোর বিধিনিষেধের সপ্তম দিনে আজ বুধবার রাজধানীর সড়কগুলোতে মানুষ ও যানবাহনের চলাচল আরো বেড়েছে। বৃষ্টির মধ্যেই সব এলাকার সব সড়কেই অফিসগামী লোকজনসহ বিভিন্ন পেশাজীবী মানুষের উপস্থিতি বেশি দেখা গেছে।

মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় লোকজনকে অফিসে যাওয়ার জন্য রিকশা ধরতে রাস্তার একপাশ থেকে আরেক পাশে ছোটাছুটি করতে হয়েছে। এখানে পুলিশের চেকপোস্ট থাকলেও মানুষের চলাচল থেমে ছিল না। যানবাহন না পেয়ে বহু মানুষকে পায়ে হেঁটে গন্তব্যে রওনা দিতে দেখা গেছে।

রাজধানীর সায়েন্স ল্যাবরেটরী এলাকায় সকাল সাড়ে নয়টার দিকে যানজট দেখা গেছে। যানবাহনের চাপে নগরীর ফার্মগেট, মগবাজার ও কাওরান বাজার এলাকাতেও যানজট হয়েছে। আজও গাবতলী এলাকায় পুলিশের চেকপোষ্টে ঢাকায় প্রবেশের মুখে যানবাহনে জিজ্ঞাসাবাদের কারণে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

সকাল থেকে যাত্রাবাড়ী এলাকায় গত কয়েক দিনের তুলনায় সাধারণ মানুষের চলাচল আরও বেড়েছে। অফিস খোলা থাকায় রিকশা , ব্যক্তিগত গাড়ির পাশাপাশি বিভিন্ন অফিসের কর্মীদের আনা-নেয়ার কাজে নিয়োজিত থাকা বিপুলসংখ্যক বাস-মিনিবাস চলাচল করেছে। সিএনজি অটোরিকশা চলাচল গত কয়েক দিনের তুলনায় আরও বেড়েছে। যেসব অফিসের স্টাফদের আনা নেওয়ার জন্য পরিবহনের ব্যবস্থা নেই সেসব অফিসের লোকজন নিজ উদ্যোগে যাওয়ার চেষ্টা করেছেন। গত কয়েকদিনের তুলনায় আজ রাজধানীর সব সড়কে ব্যক্তিগত গাড়ির পাশাপাশি রিকশার দাপট রয়েছে। তবে রিক্সা ওমর সাইকেল পাওয়ার জন্য মানুষকে অতিরিক্ত ব্যয় করতে হয়েছে।

বিভিন্ন সিগনালে বাড়তি যানবাহনের চাপে জটলাও দেখা গেছে। মানুষের চলাচল নিয়ন্ত্রণে সড়কের বিভিন্ন স্থানে আজও চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব ও বিজিবির সদস্যরা। তবে বৃষ্টির কারণে প্রায় সব চেকপোস্টেগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারি অনেকটাই ঢিলেঢালা ভাব দেখা গেছে। এছাড়া সকাল থেকে প্রায় সব এলাকার অলিগলির দোকানপাটসহ বাজারগুলোতে আগের মতোই মানুষের আনাগোনা ও ভীড় লক্ষ্য করা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App