×

জাতীয়

রাজধানীতে কঠোর বিধিনিষেধ অমান্যকারী ১,১০২ জন গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুলাই ২০২১, ০৬:৫০ পিএম

রাজধানীতে কঠোর বিধিনিষেধ অমান্যকারী ১,১০২ জন গ্রেপ্তার

ফাইল ছবি

করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ অমান্য করায় সপ্তম দিনে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৮টি বিভাগে ১ হাজার ১০২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও ডিএমপি মোবাইল কোর্টের মাধ্যমে ২৪৫ জনকে জরিমানা করেছে।

ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপকশিনার ইফতেখায়রুল ইসলাম বুধবার (৭ জুন) বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, করোনার প্রভাব বিস্তার রোধে সরকার ১ জুলাই থেকে সারা দেশে কঠোর বিধি-নিষেধ আরোপ করে সরকার। এ সময় জনগণের সুরক্ষার স্বার্থে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে নাসহ নানা নিষেধাজ্ঞা আরোপ করা হয়। তবে এর পরেও দেখা যাচ্ছে অনেকেই এসব বিধি-নিষেধ মানছেন না।

তাই এমন পরিস্থিতিতে ডিএমপি ৮টি বিভাগে বিধি-নিষেধ না মানায় ১ হাজার ১০২ জনকে গ্রেপ্তার করা হয়। এছাড়াও ডিএমপি মোবাইল কোর্টের মাধ্যমে ২৪৫ জনকে ১ লাখ ৭১ হাজার ৯৮০ টাকা জরিমানা করা হয়।

বিভিন্ন থানায় গ্রেপ্তার ৫২৩ জনকে জরিমানা করেছেন ঢাকা চিফ মেট্রোপলিটন আদালত। প্রত্যেককে ১০০ টাকা করে জরিমানা এবং জরিমানা অনাদায়ে প্রত্যেককে ১ ঘণ্টা করে কারাগারে রাখার আদেশ দেওয়া হয়।

এদিকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে পাওয়া তথ্যমতে, রাজধানী ঢাকায় কঠোর বিধিনিষেধ মেনে না চলায় বিধিনিষেধের প্রথম দফার সাত দিনে মোট চার হাজার ১০৬ জনকে জরিমানা করেছেন আদালত। এর মধ্যে প্রথমদিন (১ জুলাই) ২৬৩ জন, দ্বিতীয় দিন ৬২৯ জন, তৃতীয় দিন ৬০৭ জন, চতুর্থ দিন ৬৩৬ জনকে, পঞ্চম দিন ৬৯০, ষষ্ঠ দিন ৭৫৮ এবং সপ্তম দিন ৫২৩ জনকে বিভিন্ন পরিমান অর্থে জরিমানা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App