×

খেলা

মুমিনুলকে হারিয়ে চরম বিপদে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুলাই ২০২১, ০৫:৩৩ পিএম

মুমিনুলকে হারিয়ে চরম বিপদে বাংলাদেশ

সজঘরে ফিরছেন টাইগার টেস্ট দলপতি মুমিনুল হক।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে আজ বুধবার (৭ জুলাই) হারারে স্পোর্টস ক্লাব মাঠে ব্যাট হাতে কোমড় সোজা করে দাঁড়াতে পারছেন না টাইগাররা ব্যাটসম্যানরা। এদিন শুরুতেই দলীয় ৮ রানে ২ উইকেট খুইয়ে বেশ চাপে ছিল টাইগাররা। এরপর দলের হাল ধরেন অধিনায়ক মুমিনুল। কিন্তু তিনি উইকেট কাঁমড়ে টিকে থাকতে পারেননি।

ফলে দলপতিকে হারিয়ে এখন ফের চরম বিপদে বাংলাদেশ। তবে সতীর্থরা যখন আসা-যাওয়ার মিছিলে তখন মুমিনুল দেয়াল হয়ে দাঁড়িয়েছিল। তিনি ব্যাট হাতে দ্যুতি ছড়িয়ে তুলে নেন ফিফটি। কিন্তু তাড়াহুড়ো করে খেলতে গিয়ে জিম্বাবুয়ের বোলার ভিক্টর নিয়াউচির বলে ডায়ন মায়ার্সের হাতে ক্যাচ তুলে দেন মুমিনুল। আউট হবার আগে তিনি ৯২ বলে ১৩ টি চারের সাহায্যে ৭০ রান করেন।

এর আগে ভালো খেলার আভাস দিয়েও নিজের ইনিংস বড় করতে পারেননি মুশফিক। তাকে লেগ বিফোরের ফাঁদ ফেলে জিম্বাবুয়ের পেসার মুজারাবানি সাজঘরে পাঠান। তবে বল কিছুটা উচুঁতে ছিল। কিন্তু প্যাডে লাগায় জিম্বাবুয়ের জোড়ালো আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার। ফলে মুশফিক বেশ অবাক হন। রিভিউ না থাকায় আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করার সুযোগ নেই। ৩০ বলে ২টি চার হাকিয়ে ১১ রানে আউট হন মুশফিক।

এরপর মাঠে নামেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। তিনিও ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। ভিক্টর নিয়াউচির করা অফ স্টাম্পের বেশ বাইরের বল খেলতে গিয়ে উইকেটের পিছনে ধরা পড়েন টাইগার অলরাউন্ডার। সাকিব আউট হন ৩ রান করে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ৩৭ ওভারে বাংলাদেশ ১৩৫ রান করেছে। আর ব্যাট হাতে অপরাজিত আছেন লিটন দাশ ১২ ও মাহমুদউল্লাহ রিয়াদ ১১ রান।

এর আগে আজ টস জিতে ব্যাটিং করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। ওপেনার সাইফ হাসান জিম্বাবুয়ের পেসার ব্লেসিং মুজারাবানির বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন শূন্য রানে। এরপর ক্রিজে আসেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু তাড়াহুড়ো করে খেলতে গিয়ে ব্লেসিং মুজারবানির বলে শান্ত ক্যাচ তুলে দেন ডায়ন মায়ার্সের হাতে। আউট হবার আগে শান্ত ২ রান করেন। এরপর দেখে শুনে খেলতে শুরু করেন মুমিনুল ও সাদমান।

তবে নিজের ইনিংস বড় করতে পারেননি সাদমান। জিম্বাবুয়ের বাঁহাতি পেসার রিচার্ড এনগারাভারের ফুলার লেন্থ বল জায়গায় দাঁড়িয়ে খেলতে গিয়ে স্লিপে ক্যাচ দেন ২৩ রান করা সাদমান। মুমিনুল ও সাদমানের জুটিতে এসেছিল ৬০ রান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App