×

আন্তর্জাতিক

মমতাকে ৫ লাখ টাকা জরিমানা করলেন বিচারপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুলাই ২০২১, ১২:৫৬ পিএম

মমতাকে ৫ লাখ টাকা জরিমানা করলেন বিচারপতি

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি কৌশিক চন্দ।

নন্দীগ্রামে ভোট গণনার কারচুপির অভিযোগ তুলে হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মামলাটি কৌশিক চন্দের এজলাসে যায়। তারপর থেকেই তৃণমূল নেতৃত্ব অভিযোগ তুলেছিলেন কৌশিক চন্দ বিজেপির ঘনিষ্ঠ।

বুধবার (৭ জুলাই) নন্দীগ্রাম মামলা থেকে সরে গেলেন বিচারপতি কৌশিক চন্দ। মামলাকারী মমতা বন্দ্যোপাধ্যায়কে ৫ লাখ টাকা জরিমানা করেছে কলকাতা হাইকোর্ট। নন্দীগ্রাম মামলা থেকে কৌশিক চন্দ্রকে সরে দাঁড়ানোর আবেদন জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী মনু সিংভি।

কৌশিক চন্দের উপর আস্থা রাখতে পারছিল না তৃণমূল। আজ এই মামলা থেকে সরে দাঁড়ালেন তিনি। বিচারপতি বিচার ব্যবস্থাকে কলুষিত করার অভিযোগ তুলে এই জরিমানা করা হয়েছে। বিচারপতি কৌশিক চন্দ জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভা নির্বাচনে গণনার ফলাফল কারচুপি মামলায় নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। একজন আইনজীবী সবসময় নিরপেক্ষ থাকেন। পেশার তাগিদে বহু সময় অনেক মামলা করতে হয়।

নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল সেটা দেশের বিচার ব্যবস্থা নিয়ে মানুষের কাছে ভুল বার্তা যায় এমনটা জানিয়েছেন কৌশিক চন্দ। তিনি আরও জানান, সারা পৃথিবীর কোথাও এ ধরনের ঘটনা ঘটেনি। আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে আমি বিজেপির বুবু মামলায় ছিলাম আমি আইনজীবীর যে কাজ সেটাই করে গিয়েছি। রাজনৈতিক দিক থেকে যে প্রশ্ন তোলা হয়েছে তা অনৈতিক বলে জানিয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App