×

খেলা

বিপদ কাটিয়ে হাফসেঞ্চুরি তুলে নিলেন মুমিনুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুলাই ২০২১, ০৪:৩৬ পিএম

বিপদ কাটিয়ে হাফসেঞ্চুরি তুলে নিলেন মুমিনুল

টেস্ট ক্যারিয়ারে ১৪ তম হাফসেঞ্চুরি করে ব্যাট উচিয়ে ধরেন মুমিনুল হক।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে আজ বুধবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে শুরুটা ভালো করতে পারেনি টাইগাররা। এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মুমিনুল হক। কিন্তু দলীয় ৮ রানে ২ উইকেট খুইয়ে বেশ চাপে ছিল টাইগাররা।

এরপর দলের হাল ধরেন অধিনায়ক মুমিনুল। এমনকি বিপদ কাটিয়ে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। এটি তার টেস্ট ক্যারিয়ারে ১৪ তম হাফসেঞ্চুরি। মুমিনুল ৬৪ বলে ১০টি চারের সাহায্যে ৫২ রান করেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ২৭ ওভারে বাংলাদেশ ১০৩ রান করেছে। আর ব্যাট হাতে অপরাজিত আছেন মুমিনুল হক ৫৪ ও মুশফিকুর রহিম ১১ রান।

এর আগে আজ টস জিতে ব্যাটিং করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। ওপেনার সাইফ হাসান জিম্বাবুয়ের পেসার ব্লেসিং মুজারাবানির বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন শূন্য রানে। এরপর ক্রিজে আসেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু তাড়াহুড়ো করে খেলতে গিয়ে ব্লেসিং মুজারবানির বলে শান্ত ক্যাচ তুলে দেন ডায়ন মায়ার্সের হাতে। আউট হবার আগে শান্ত ২ রান করেন।

এরপর দেখে শুনে খেলতে শুরু করেন মুমিনুল ও সাদমান। তবে নিজের ইনিংস বড় করতে পারেননি সাদমান। জিম্বাবুয়ের বাঁহাতি পেসার রিচার্ড এনগারাভারের ফুলার লেন্থ বল জায়গায় দাঁড়িয়ে খেলতে গিয়ে স্লিপে ক্যাচ দেন ২৩ রান করা সাদমান। মুমিনুল ও সাদমানের জুটিতে এসেছিল ৬০ রান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App