×

জাতীয়

বিধিনিষেধ অমান্য করায় ১৯৩ জনকে লাখ টাকা জরিমানা র‌্যাবের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুলাই ২০২১, ০৮:৫৭ পিএম

বিধিনিষেধ অমান্য করায় ১৯৩ জনকে লাখ টাকা জরিমানা র‌্যাবের

ফাইল ছবি

করোনার সংক্রমণ রোধে সরকারের দেয়া কঠোর বিধিনিষেধ অমান্য করায় ১৯৩ জনকে লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব। করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সরকারের জারিকৃত বিধি-নিষেধের ৭ম দিনে সারাদেশে চলা র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন। র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বুধবার (৭ জুন) বিষয়টির সত্যতা নিশ্চিত করে।

র‌্যাবের এ মুখপাত্র বলেন, করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় ৭ম দিনেও সরকারের জারিকৃত বিধি-নিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধি করতে সারাদেশব্যাপী মাঠে ছিল র‌্যাব। র‌্যাবের নিয়মিত টহল ও চেকপোষ্টের পাশাপাশি মোতায়েন ছিল অতিরিক্ত টহল ও চেকপোস্ট। বুধবার (৭ জুলাই) বিধি-নিষেধ বাস্তবায়নে সারাদেশব্যাপী র‌্যাবের ১৯০টি টহল ও ১৯৪টি চেকপোষ্ট পরিচালনা করা হয়। বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি আগের মতো চলমান ছিল।

তিনি আরো বলেন, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকারের ঘোষিত বিধি-নিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিতে মোবাইল কোর্ট পরিচালনা করে। এ সময় বিনা প্রয়োজনে গাড়ি নিয়ে বের হওয়া, জরুরি প্রয়োজন ব্যতীত রাস্তায় অনর্থক ঘোরাফেরা করা, মাস্ক পরিধান না করা, মোটর সাইকেলে দুই জন আরোহন করাসহ অন্যান্য বিধি-নিষেধ অমান্য করায় সারাদেশব্যাপী পরিচালিত ২৪টি ভ্রাম্যমাণ আদালতে ১৯৩ জনকে ১ লাখ ২৬০ টাকা জরিমানা করে।

পাশাপাশি ডিএমপি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ২৪৫ জনকে ১ লাখ ৭১ হাজার ৯৮০ টাকা জরিমানা করে। ৮০৪টি গাড়িকে ১৮ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App