×

পুরনো খবর

ডেঙ্গু জ্বরে মারা গেলেন জবির সহকারী অধ্যাপক বাবলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুলাই ২০২১, ১১:০৯ এএম

ডেঙ্গু জ্বরে মারা গেলেন জবির সহকারী অধ্যাপক বাবলি

সাঈদা নাসরিন বাবলি

ডেঙ্গু জ্বরে মারা গেলেন জবির সহকারী অধ্যাপক বাবলি

সাঈদা নাসরিন বাবলি

‘প্রচন্ড জ্বর, আমি মৃত্যুর সঙ্গে লড়ছি’ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এই শেষ পোস্টে নিজের অসুস্থতার কথা জানান জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সাঈদা নাসরিন বাবলি।

বুধবার (৭ জুলাই) ভোর ৪টায় ঢাকার স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করে তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন তার স্বামী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

জানা যায়, দীর্ঘদিন ধরে তিনি ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকার স্কয়ার হাসপাতালের আইসিইউতে ছিলেন। হাসপাতালে থাকা অবস্থায় কিডনীজনিত সমস্যায় আক্রান্ত হয়ে পড়েন। গত ৫ জুলাই আইসিইউতে ব্রেন স্ট্রোক করলে অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। আজ ভোর ৪টায় ডাক্তার মৃত ঘোষণা করেন। সকালে মৃতদেহ সিরাজগঞ্জে নিয়ে যাওয়া হবে, সেখানেই দাফন করা হবে বলে পরিবার সূত্রে জানা যায়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. নূরে আলম আব্দুল্লাহ বলেন, আমাদের সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেল সহকর্মী প্রিয় বাবলী। কিছুতেই তাঁকে আমরা ফেরাতে পারলাম না। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তাঁর মৃত্যুতে শোকাহত। মহান আল্লাহ তাঁকে জান্নাতুল ফেরদাউস দান করুন।

উল্লেখ্য, সাঈদা নাসরিন বাবলীর বাড়ি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলায়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গোল্ড মেডেল পাওয়া এই শিক্ষিকা ৩২তম বিসিএস পরীক্ষায় শিক্ষা ক্যাডারে হন। তার লেখা বেশ কিছু বই রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App