×

জাতীয়

টিসিবি’র পণ্য বিক্রয় চলবে ২৯ জুলাই পর্যন্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুলাই ২০২১, ১০:২৫ পিএম

কোভিড-১৯ পরিস্তিতিতে সরকার ঘোষিত কঠোর লকডাউন চলা কালে এবং পবিত্র ঈদ উল আযহা উপলক্ষ্যে জরুরি সেবা হিসেবে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) ভর্তুকি মূল্যে চিনি, মশুর ডাল এবং সয়াবিন তেল বিক্রয় শুরু করেছে। গত ৫ জুলাই শুরু হয়ে ২৯ জুলাই পর্যন্ত এ বিক্রয় কার্যক্রম চালু থাকবে।

বুধবার (৭ জুলাই) বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ও জনসংযোগ কর্মকর্তা মোঃ আব্দুল লতিফ বকসী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত তিন দিনে (৫,৬,৭ জুলাই) ৭৬৪ মেট্রিকটন চিনি, ৪৭৫ মেট্রিক টন মশুরডাল এবং ১১,৮৩,৩৭৮ লিটার সোয়াবিন তেল ভর্তুকি মূল্যে বিক্রয় করা হয়েছে।

পবিত্র ঈদ উল আযহার ছুটি ছাড়া প্রতিদিন এ বিক্রয় কার্যক্রম চলবে। ঢাকা মহানগরিসহ দেশে সকল জেলা ও উপজেলার জনবহুল ও গুরুত্বপূর্ণ স্থানে টিসিবি’র ডিলারদের মাধ্যমে ভ্রাম্যমান ট্রাকে চিনি ৫৫ টাকা দরে ভোক্তা প্রতি ২-৪ কেজি, মশুরডাল ৫৫ টাকা দরে ২ কেজি এবং পেট বোতলজাত সয়াবিন তেল ১০০ টাকা দরে ২-৫ লিটার ভর্তুকি মূল্যে ভোক্তা সাধারণের নিকট বিক্রয় করা হচ্ছে।

৪৫০টি ভ্রাম্যমান ট্রাকের মাধ্যমে প্রতিদিন প্রতি ট্রাকে ৫০০-৮০০ কেজি চিনি, ৩০০-৬০০ কেজি মশুর ডাল এবং ৮০০-১২০০ লিটার সয়াবিন তেল বরাদ্দ রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App