ভার্চুয়াল সম্মেলন এবং ভারত-বাংলাদেশ কৃষি পণ্যের বাণিজ্য মেলা

আগের সংবাদ

আলোচিত দুই গোলরক্ষকের গল্প

পরের সংবাদ

শেকৃবি মাঠে ফুটবল টুর্নামেন্ট, ক্ষুব্ধ শিক্ষার্থী

প্রকাশিত: জুলাই ৭, ২০২১ , ১০:৫৭ অপরাহ্ণ আপডেট: জুলাই ৭, ২০২১ , ১০:৫৭ অপরাহ্ণ

করোনা মহামারিতে বিশ্ববিদ্যালয় বন্ধ প্রায় বছর পেড়িয়ে। করোনা ভাইরাস মহামারি নিয়ন্ত্রণ করতে সরকার ঘোষিত কঠোর শাটডাউন ও চলছে সারাদেশে। যেখানে অতিপ্রয়োজনে ও ঘর থেকে বের হতেও রয়েছে নানান বিধি-নিষেধ। সেখানে সরকারের এই কঠোর শাটডাউনকে উপেক্ষা করে প্রায় হাজারখানেক দর্শকের উপস্থিতিতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শেখ কামাল অনুষদ ভবন সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়েছে ফুটবল টুর্নামেন্টের উদ্ধোধনী ম্যাচ।

বুধবার (৭ জুলাই) বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ খেলাটি অনুষ্ঠিত হয়। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ইতোমধ্যেই অনলাইনে বিভিন্ন প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ক্যাম্পাসের কর্মকর্তা-কর্মচারী ইউনিটে বসবাসরত যুবকদের উদ্যোগে ১৬ টিম বিশিষ্ট একটি ফুটবল টুর্নামেন্ট এর আজ উদ্ধোধনী ম্যাচ ছিল। পুর্ব নির্ধারিত এ ম্যাচ দেখতে উপস্থিত ও হয় প্রায় হাজার খানেক দর্শক।এ ম্যাচে বিশ্ববিদ্যালয়ের কিছু কর্মকর্তা-কর্মচারী ও অংশগ্রহণ করে এবং আগামী ১৪ জুলাই পর্যন্ত এই টুর্নামেন্ট চলমান থাকার কথা রয়েছে।

এদিকে এ বিষয় নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গ্রুপে ও শিক্ষার্থীদের নিজস্ব টাইমলানে বিভিন্ন প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন শিক্ষার্থীরা। তাদের ভাষ্যমতে বরাবর এত মতই শেকৃবি প্রশাসন গা-ছাড়া ভাবেই আছেন।যেখানে বিশ্ববিদ্যালয়ের মূল সৌন্দর্যই হচ্ছে শিক্ষার্থী তারাই বিশ্ববিদ্যালয়ে যেতে পারছেন না প্রায় বছর হয় কিন্তু এদিকে চলছে ফুটবল টুর্নামেন্ট। যা এই মুহুর্তে সরকার সিদ্ধান্ত বিরোধী ও।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক ড. মো. হারুনুর রশীদের নিকট জানতে চাওয়া হলে তিনি বলেন, আমাদের কাছ থেকে কোন অনুমতি চাওয়া হয়নি।আর বিষয়টা আমাদের জানা ও ছিল না।তবে খবর পাওয়ার সাথে সাথে আমরা গিয়েছি এবং টুর্নামেন্ট এর পরবর্তী সকল ম্যাচ বন্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি।

আর-এম/ডি-এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়