বঙ্গবন্ধুর দেশে কেউ যেন খাবারের কষ্ট না পায়: আওয়ামী লীগ

আগের সংবাদ

মোরাতা নায়ক থেকে খলনায়ক

পরের সংবাদ

বিধিনিষেধ অমান্য করায় ১৯৩ জনকে লাখ টাকা জরিমানা র‌্যাবের

প্রকাশিত: জুলাই ৭, ২০২১ , ৮:৫৭ অপরাহ্ণ আপডেট: জুলাই ৭, ২০২১ , ৮:৫৭ অপরাহ্ণ

করোনার সংক্রমণ রোধে সরকারের দেয়া কঠোর বিধিনিষেধ অমান্য করায় ১৯৩ জনকে লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব। করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সরকারের জারিকৃত বিধি-নিষেধের ৭ম দিনে সারাদেশে চলা র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন। র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বুধবার (৭ জুন) বিষয়টির সত্যতা নিশ্চিত করে।

র‌্যাবের এ মুখপাত্র বলেন, করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় ৭ম দিনেও সরকারের জারিকৃত বিধি-নিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধি করতে সারাদেশব্যাপী মাঠে ছিল র‌্যাব। র‌্যাবের নিয়মিত টহল ও চেকপোষ্টের পাশাপাশি মোতায়েন ছিল অতিরিক্ত টহল ও চেকপোস্ট। বুধবার (৭ জুলাই) বিধি-নিষেধ বাস্তবায়নে সারাদেশব্যাপী র‌্যাবের ১৯০টি টহল ও ১৯৪টি চেকপোষ্ট পরিচালনা করা হয়। বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি আগের মতো চলমান ছিল।

তিনি আরো বলেন, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকারের ঘোষিত বিধি-নিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিতে মোবাইল কোর্ট পরিচালনা করে। এ সময় বিনা প্রয়োজনে গাড়ি নিয়ে বের হওয়া, জরুরি প্রয়োজন ব্যতীত রাস্তায় অনর্থক ঘোরাফেরা করা, মাস্ক পরিধান না করা, মোটর সাইকেলে দুই জন আরোহন করাসহ অন্যান্য বিধি-নিষেধ অমান্য করায় সারাদেশব্যাপী পরিচালিত ২৪টি ভ্রাম্যমাণ আদালতে ১৯৩ জনকে ১ লাখ ২৬০ টাকা জরিমানা করে।

পাশাপাশি ডিএমপি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ২৪৫ জনকে ১ লাখ ৭১ হাজার ৯৮০ টাকা জরিমানা করে। ৮০৪টি গাড়িকে ১৮ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

আর-এআরজে / এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়