নারী উদ্যোক্তাদের জন্য লালসবুজ ই-কমার্স মার্কেটপ্লেস

আগের সংবাদ

বিধিনিষেধ অমান্য করায় ১৯৩ জনকে লাখ টাকা জরিমানা র‌্যাবের

পরের সংবাদ

বঙ্গবন্ধুর দেশে কেউ যেন খাবারের কষ্ট না পায়: আওয়ামী লীগ

প্রকাশিত: জুলাই ৭, ২০২১ , ৮:৫৩ অপরাহ্ণ আপডেট: জুলাই ৭, ২০২১ , ৯:২৬ অপরাহ্ণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশে কেউ যেন খাবার কষ্ট না পায়, সেজন্য দলের সর্বস্তরের নেতা-কর্মীদের মানুষের পাশে দাঁড়িয়ে সর্বাত্মক ত্রাণ কার্যক্রম চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগ।

বুধবার (৭ জুলাই) সন্ধ্যায় ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এক অনির্ধারিত বৈঠকে নেতারা এই আহ্বান জানান।

চলমান লকডাউনে স্বাস্থ্য বিধি মেনে চলতে সচেতনতা বৃদ্ধি এবং কর্মহীন মানুষের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিতে সারাদেশে ত্রাণ কার্যক্রম অব্যাহত রাখার জন্য বৈঠক থেকে আহ্বান জানানো হয়।

বৈঠকে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে লকডাউনে স্বাস্থ্য বিধি মানার সচেতনতা বৃদ্ধির পাশাপাশি কর্মহীন অসহায় মানুষের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিয়ে সারাদেশে ত্রাণ কার্যক্রম অব্যাহত রাখার জন্য দলীয় নেতা-কর্মী ও জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানানোর পাশাপাশি চলমান লকডাউনে স্বাস্থ্য বিধি মানার লক্ষ্যে সচেতনতা বৃদ্ধির আহ্বান জানান।

এসময় নেতারা জানান, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশে কেউ যেন খাবার কষ্ট না পায়, সেজন্য আমাদের আওয়ামী লীগের নেতা-কর্মীদের মানুষের পাশে দাঁড়িয়ে সর্বাত্মক ত্রাণ কার্যক্রম চালিয়ে যেতে হবে। আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নির্দেশিত স্বাস্থ্য সুরক্ষাবিধি প্রতিপালনের জন্যও বৈঠকে উপস্থিত নেতৃবৃন্দ সারাদেশে দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান এবং লকডাউন বাস্তবায়নে সরকার ঘোষিত বিধি-নিষেধ মেনে চলার আহ্বান জানান।

বৈঠকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, সামনে যতই সংকট আসুক, আওয়ামী লীগ সরকার শক্তহাতে তা মোকাবিলা করবে। বঙ্গবন্ধুর বাংলাদেশের তিনি যে স্বপ্ন দেখিয়ে গিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই স্বপ্ন পূরণ হবে। এজন্য দেশের সকল নেতাকর্মীদের আহ্বান জানাবো তারা যেন ছিন্নমূল অসহায় এবং গরীব দুঃখী মানুষের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দেয়। তবে এক্ষেত্রে আমাদের মনে রাখতে হবে, দেশে চলমান লকডাউন মেনে মানুষের পাশে দাঁড়াতে হবে।

তিনি আরও বলেন, সারাবিশ্ব যখন করোনায় আক্রান্ত তখন মুখ থুবড়ে পড়েছিল, বাংলাদেশও তার থেকে বিচ্ছিন্ন ছিল না। বাংলাদেশও এই মরণব্যাধি করোনায় আক্রান্ত হয়। কিন্তু মানবতার সফল নেত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বাংলাদেশে জীবন এবং জীবিকা উভয়কে একইসঙ্গে পরিচালনা করে, সঠিক ভূমিকা পালন করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। শুধু সরকারই নয়, দলগতভাবেও আওয়ামী লীগ জনগণের পাশে দাঁড়িয়েছে। এই ধারা অব্যাহত থাকবে।

আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক একজন মানুষকেও আমরা না খেয়ে কষ্ট পেতে দিবো না। যথাযথ স্বাস্থ্য বিধি এবং দেশের চলমান লকডাউন মেনে দেশের তৃণমূল পর্যায়ের অসহায় দুস্থ মানুষের কাছে খাবার পৌঁছে দেওয়ার জন্য সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন- সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য সাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু এমপি, সৈয়দ আব্দুল আউয়াল শামীম, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সহ-সভাপতি রুহুল আমিন এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক মোরশেদ কামাল প্রমুখ।

আর-জেএম/ডি-এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়