মুমিনুলকে হারিয়ে চরম বিপদে বাংলাদেশ

আগের সংবাদ

করোনায় একদিনে রেকর্ড দুই শতাধিক প্রাণহানি

পরের সংবাদ

কৃষি কার্যক্রম তদারকির দায়িত্বে সাত কর্মকর্তা

প্রকাশিত: জুলাই ৭, ২০২১ , ৫:৩৭ অপরাহ্ণ আপডেট: জুলাই ৭, ২০২১ , ৫:৩৭ অপরাহ্ণ

করোনা পরিস্থিতিতে চলমান আউশ ও আসন্ন আমন মৌসুমে ধান উৎপাদন এবং প্রণোদনা বিতরণসহ সার্বিক কৃষি কার্যক্রম মন্ত্রণালয়ের পে তদারকির দায়িত্ব দেয়া হয়েছে মন্ত্রণালয়ের সাতজন অতিরিক্ত সচিবকে। এই ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দের প্রত্যেকে ২টি করে সারা দেশের মোট ১৪টি কৃষি অঞ্চলের কার্যক্রম সমন্বয় ও তদারকি করবেন।

বুধবার (৭ জুলাই) কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের নির্দেশে কৃষি উৎপাদন আরো বেগবান করতে কর্মকর্তাদেরকে তদারকি ও সমন্বয়ের এই দায়িত্ব দেয়া হয়।
কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: মেসবাহুল ইসলাম সকল অঞ্চলের সার্বিক কার্যক্রম তত্ত্বাবধান করবেন। সমন্বয়ের দায়িত্বে থাকবেন অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) মো. হাসানুজ্জামান কল্লোল।

করোনা পরিস্থিতিতে এ বছর বোরো ধান আবাদ ও উৎপাদনে যে রেকর্ড সাফল্য এসেছে, তেমনি চলমান আউশ ও আসন্ন আমন ধানের আবাদ ও উৎপাদন এবং বীজ, সারসহ বিভিন্ন প্রণোদনা- ভর্তুকি বিতরণ, কৃষি যন্ত্রের যথাযথ ব্যবহার, পারিবারিক পুষ্টি বাগান স্থাপন বিষয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও মাঠ পর্যায়ের কর্মকর্তাদেরকে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ প্রয়োজনীয় পরামর্শ প্রদান করবেন এবং এসব বিষয়ে সমন্বয় ও তদারকি করবেন।

এছাড়া, মাঠ পর্যায়ের কৃষি কর্মকর্তাদের সঙ্গে নিয়মিতভাবে অনলাইন মিটিং ও সরেজমিন পরিদর্শনের মাধ্যমে মাঠের সব কার্যক্রমের তদারকি করবেন।

আর-টিএ/ এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়