ঝিনাইদহে প্রণোদনার নগদ টাকা ও চাল নিলেন দুই কোটিপতি ব্যবসায়ী

আগের সংবাদ

নৌ পুলিশের অভিযানে পাঁচ কোটি টাকার চায়না জাল উদ্ধার

পরের সংবাদ

করোনা মহামারির মধ্যেই ভারতের স্বাস্থ্যমন্ত্রী-প্রতিমন্ত্রীর পদত্যাগ

প্রকাশিত: জুলাই ৭, ২০২১ , ৫:২৪ অপরাহ্ণ আপডেট: জুলাই ৭, ২০২১ , ৫:৪৯ অপরাহ্ণ

করোনা মহামারির মধ্যেই ভারতের স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন ও প্রতিমন্ত্রী অশ্বিনী চৌবে পদত্যাগ করেছেন। এছাড়া পদত্যাগ করেছেন শিক্ষামন্ত্রী পোখরিয়াল নিশাঙ্ক এবং শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ারও।

বুধবার (৭ জুলাই) মন্ত্রিসভার রদবদলে আজ তারা পদত্যাগ করেন। সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন সরকারের মন্ত্রিসভায় নতুন একদল মন্ত্রী-প্রতিমন্ত্রী শপথ নেবেন।

এদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ নিয়ে উঠেছে অনেক প্রশ্ন। করোনা আবহে দেশের স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশা দেখা গিয়েছিল। বহু বছর পর ফের ভারত বিদেশ থেকে ত্রাণ নিতে বাধ্য হয়েছিল। করোনা ঢেউয়ের চোটে এক একদিন চার লাখের উপরে লোক আক্রান্ত হয়েছে একটা সময়ে। উত্তরপ্রদেশের নদীতে ভাসতে দেখা গিয়েছে মৃতদেহ। টিকার ঘাটতি নিয়ে দেশে হাহাকার দেখা গিয়েছে। এই পরিস্থিতিতে সব মহলেই নিন্দার মুখে পড়তে হয়েছিল মোদি সরকারকে।

তবে এরই মধ্যে প্রশ্ন উঠেছে, যদি করোনা আবহে কেন্দ্রীয় মন্ত্রী দলে পরিস্থিতি আরও খারাপ হয়। নতুন যিনি মন্ত্রী হবেন, তিনি যদি হঠাৎ করে সামালদিতে না পারেন। কারণ, অতিমারির প্রথম থেকে হর্ষ বর্ধন বিষয়টি সামলে এসেছেন। তিনি নিজে ডাক্তার হওয়ায় কিছুটা সুবিধাও হয়েছে তাঁর। এই আবহে স্বাস্থ্যমন্ত্রী বদল হিতে বিপরীত না হয়, তা নিয়ে রয়েছে সংশয়।

এদিকে এদিন মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেন শ্রম মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী সন্তোষ গাঙ্গওয়ার, সদানন্দ গৌড়াও। এছাড়া সঞ্জয় ধোত্রে এবং দানভে রাওসাহেবও পদত্যাগ করেছেন।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়