শেরপুরে বীজতলায় বন্যহাতির তাণ্ডব, ক্ষতিগ্রস্ত কৃষকরা

আগের সংবাদ

রাতে ইংল্যান্ড-ডেনমার্ক হাইভোল্টেজ ম্যাচ

পরের সংবাদ

করোনার দুই ডোজ টিকা নিলেন সুকি

প্রকাশিত: জুলাই ৭, ২০২১ , ৪:৫২ অপরাহ্ণ আপডেট: জুলাই ৭, ২০২১ , ৪:৫২ অপরাহ্ণ

মিয়ানমারের ক্ষমতাচ্যুত হয়ে সেনাবাহিনীর কাছে বন্দী বেসামরিক সরকারের প্রধান ৭৬ বছর বয়সী অং সান সুকি করোনা ভাইরাসের দুই ডোজ টিকা নিয়েছেন। তবে কবে নাগাদ এবং কোন টিকা নিয়েছেন তা স্পষ্ট করে বলঅ হয়নি। বিষটি জানিয়েছেন তার আইনজীবী।

জানা যায়, সাম্প্রতিক সময়ে করোনা সংক্রমণ বেড়েছে মিয়ানমারে। দেশটির সঙ্গে সীমান্ত থাকায় চীনেও সংক্রমণ বাড়তে শুরু করেছে। মিয়ানমারের বর্তমান জনসংখ্যা ৫ কোটি ৪০ লাখ। এখন পর্যন্ত দেশটিতে ৩৫ লাখ ডোজ ভ্যাকসিন দেওয়া হয়েছে দেশটিতে।

গতকাল দেশটিতে এক দিনে রেকর্ড ৩৬০২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর প্রভাব পড়েছে সীমান্তে চীনা শহর রুইলিতেও। একই দিনে রুইলিতেও ১৫ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

ভারত থেকে ১৫ লাখ ডোজ এবং চীনের কাছ থেকে এ বছরের শুরুর দিকে ৫ লাখ ডোজ টিকা পাওয়ার পর আরো টিকা পাওয়ার জন্য চেষ্টা করে যাচ্ছে মিয়ানমার।

গত ১ ফ্রেব্রুয়ারি মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে সামরিক জান্তা সরকার ক্ষমতা দখলের এক সপ্তাহ পর থেকেই দেশজুড়ে বিক্ষোভ-প্রতিবাদে নামে সাধারণ মানুষ। সেখানে অংশ নেওয়া বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বেসামরিক সরকারের হাতে ক্ষমতা ফিরিয়ে দেবার দাবি জানিয়ে বিক্ষোভ করে আসছে।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়