×

চিত্র বিচিত্র

মায়ের প্রাণ বাঁচাতে ২ বছরের শিশুর অবাক করা কীর্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুলাই ২০২১, ০৮:১৫ পিএম

মায়ের প্রাণ বাঁচাতে ২ বছরের শিশুর অবাক করা কীর্তি

ছবি: সংগৃহীত

ভিক্ষা করেই দিন যাপন। তবে লকডাউনের জেরে উপার্জন হচ্চিল না ভালো। তাও চেষ্টা করা। এই পরিস্থিতিতে রেল স্টেশনে বসে বসে হঠাতই অজ্ঞান হয়ে পড়ে যান মহিলা। আর মাকে বাঁচাতে তখন দুই বছরের শিশু সমস্ত বুদ্ধি খরচ করে এখন সামাজিক যোগাযোগ মাধ্যমের বাহবার পাত্র। ঘটনাটি ভারতের উত্তরপ্রদেশের মোরাদাবাদ স্টেশনে ঘটেছে। খবর হিন্দুস্তান টাইমসের।

সেখানেই এক মহিলা নিজের দুই সন্তানকে নিয়ে প্ল্যাটফর্ম বা ওয়াক-ওভারে দিন কাটান। রবিবার হঠাত তিনি অসুস্থ হয়ে পড়েন। অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। এরপরই টহলরত আরপিএফ-দের দিকে যায় দুই বছরের শিশুটি। মুখে কিছু না বলতে পারলেও অঙ্গি-ভঙ্গিতে তাকে অনুসরণ করতে বোঝায় শিশুটি। পথ দেখিয়ে আরপিএফ জওয়ানদের নিয়ে আশে মায়ের কাছে।

সেখানে পৌঁছে বিষয়টি বুঝতে পেরেই মহিলার চিকিত্সার ব্যবস্থা করেন মোতায়েন থাকা আরপিএফরা। ঘটনার ছবি এবং ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে। শিশুটির বুদ্ধির প্রশংসায় পঞ্চমুখ সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহারকারীরা।

ঘটনার প্রেক্ষিতে সিনিয়র আরপিএফ অফিসার মনোজ কুমার বলেন, 'আমাদের কর্মীরা একটি শিশুকে খুঁজে পায় স্টেশনে। সেই শিশু পথ দেখিয়ে আরপিএফ কর্মীদের একটি স্থানে নিয়ে যায়। সেখানে আরপিএফ কর্মীরা এক মহিলাকে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখেন। তারপর তাকে সেখান থেকে হাসপাতালে পাঠানো হয়। এখন সেখানে চিকিত্সাধীন সেই মহিলা।'

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App