×

চিত্র বিচিত্র

বিয়ের আসরে বরকে জুতাপেটা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুলাই ২০২১, ০৩:৩৬ পিএম

কাপড়ে মুখ ঢেকে হঠাৎ বরমঞ্চে উঠে যান এক নারী এসে বরকে জুতাপেটা করতে শুরু করেন। বিয়ের অন্যান্য সব রীতিনীতি সম্পন্ন হয়েছে, বাকি কেবল মালা বদল। ঠিক তখনই জুতাপেটা খেয়েছেন বর। তবে অপরিচিত কেউ বরকে জুতাপেটা করেননি, করেছেন স্বয়ং বরের মা। সম্প্রতি ভারতের উত্তর প্রদেশের হমিরপুর জেলার ভরুয়া এলাকার একটি বিয়ের অনুষ্ঠানে এ ঘটনা ঘটেছে। ওই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে সেটি ভাইরাল হয়।

ভারতীয় সংবাদমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস’ গ্রুপের 'লাইভ হিন্দুস্তান'এর এক প্রতিবেদনে বলা হয়, হমিরপুর জেলার ভরুয়ার বাসিন্দা উমেশ চন্দ্র প্রতিবেশী যুবতী শিবানীকে রেজিস্ট্রি করে বিয়ে করেন। শিবানী ছিলেন ভিন্ন জাতের। তাই এই বিয়ে নিয়ে মোটেও সন্তুষ্ট ছিল না উমেশের পরিবার। তবে বিয়ের পর একসঙ্গেই থাকছিলেন উমেশ ও শিবানী।

এরই মধ্যে রেজিস্ট্রি বিয়ে পছন্দ নয় জানিয়ে শিবানির পরিবার গত শনিবার (৩ জুলাই) সামাজিক অনুষ্ঠানের মাধ্যমে ধুমধাম করে বিয়ে অনুষ্ঠানের আয়োজন করেন। বিয়েতে গেস্ট হাউস ভাড়া করা হয়। কার্ড ছাপিয়ে পরিচিত এবং আত্মীয়দের জানানো হয় আমন্ত্রণ।

তবে বিরোধিতার আশঙ্কায় উমেশের বাবা-মা আমন্ত্রণ করেনি শিবানির পরিবার। প্রথমে সবকিছু ঠিকঠাক হলেও বিয়ের রাতে বাধে বিপত্তি।

বিয়ের আসরে অন্যান্য সব রীতিনীতি শেষ, বাকি মালাবদল। এ সময় মালাবদলের ঠিক আগের মুহূর্তে কাপড়ে মুখ ঢেকে মঞ্চে উঠে যান বর উমেশের মা। ফটোগ্রাফারসহ ছেলের পাশে থাকা অন্যান্য সরিয়ে হঠাৎ উমেশকে জুতাপেটা শুরু করেন। পরিস্থিতির ধাক্কা সামলে কোনোরকমে বাঁচার চেষ্টা করেন উমেশ। কিন্তু মায়ের আগ্রাসী আচরণের সামনে খুব একটা সফল হননি তিনি। কয়েক ঘা জুতোপেটা খেতে হয়।

এদিকে হঠাৎ এমন ঘটনায় হকচকিয়ে যান আমন্ত্রিত অতিথিরা। কী হচ্ছে, তা বুঝতেই পারেননি তারা। পরে মায়ের জুতাপেটার পেছনে আসল ঘটনা জানা যায়।

এ সময় কয়েকজন গিয়ে জোরপূর্বক উমেশের মাকে স্টেজ থেকে নামিয়ে আনেন ও তাকে শান্ত করার চেষ্টা করেন। তাতে আরও উত্তেজিত হয়ে পড়েন তিনি। ছেলেকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকেন এবং কিছুক্ষণ পর বাড়ি ফিরে যান। তারপর দ্রুত বিয়ের বাকি অনুষ্ঠান সম্পন্ন করা হয়। কিন্তু সেই জুতাপেটার ঘটনার ভিডিও কেউ একজন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলে সেটি ভাইরাল হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App