×

খেলা

জয়ের সন্ধানে মাঠে নামছে মমিনুল বাহিনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুলাই ২০২১, ০৮:০৯ পিএম

জয়ের সন্ধানে মাঠে নামছে মমিনুল বাহিনী

ম্যাচের আগে টেস্টের শিরোপা হাতে দুদলের অধিনায়ক।

জিম্বাবুয়ে সফরে গিয়ে বেশ ফুরফুরে মেজাজে আছেন বাংলাদেশ ক্রিকেট দল। হারারে স্পোর্টস ক্লাব মাঠে আগামীকাল (৭জুলাই) জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে মুখোমুখি হবে টাইগাররা। বাংলাদেশ সময় দেড়টায় ম্যাচ শুরু হবে। তাই জয়ের সন্ধানে মাঠে নামবে মমিনুল বাহিনী। একমাত্র টেস্টে দুদলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। এদিকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দলে থাকায় টাইগারদের আত্মবিশ্বাস আরো বেড়ে গেছে। সেই সঙ্গে আজ (মঙ্গবার) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে অধিনায়ক মুমিনুল জানিয়েছেন, বিদেশে যে কোনো দলের সঙ্গে খেলা সহজ নয়। শুধু জিম্বাবুয়ে না, যে কোনো দলের সঙ্গেই যখন অ্যাওয়েতে খেলব তখন ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন দিকটাই ভালো করতে হয়। সেই সঙ্গে ফোকাস রাখতে হয়। আর টিম ওয়ার্কটা খুব গুরুত্বপূর্ণ। সব মিলিয়ে ভালো করলে আশা করি টেস্ট ম্যাচটা জিততে পারব। তাছাড়া কন্ডিশন আমাদের কাছে একই মনে হচ্ছে। প্রস্তুতি ম্যাচে যেমন কন্ডিশন ছিল, মূল ম্যাচেও তেমন থাকবে আশা করি। এখানে আসার পর অনুশীলন করেছি। প্রস্তুতি ম্যাচটাতে সবাই খুব ভালো করেছে। তাই যে ঘাটতি ছিল, সেটা এখন নেই। আশা করি, টেস্ট ম্যাচটা ভালো কাটবে। সব চাপ জয় করে ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগে ভালো করতে উন্মুখ হয়ে আছি আমরা।

এছাড়া তামিম ইকবালকে নিয়ে কোনো সুসংবাদ দিতে পারেননি টাইগার টেস্ট দলপতি। তিনি খেলবেন কিনা তা ম্যাচের আগে জানা যাবে। তবে মুশফিকুর রহিম খেলছেন সে কথা বেশ আত্মবিশ্বাসী হয়েই বলেছেন অধিনায়ক। এ বিষয়ে মুমিনুল বলেন, তামিম ভাইয়ের ইনজুরি কনসার্নের কারণে আমাদের দেরি করতে হচ্ছে। উনি শুধু আপনাদের জন্য নয়, আমার জন্যও গুরুত্বপূর্ণ। সেজন্য অপেক্ষা করছি। তবে মুশফিক ভাই খেলবেন, উনি সুস্থ।

এদিকে বাংলাদেশের বিপক্ষে টেস্ট মাঠে গড়ানো আগে দলের সঙ্গে যোগ দিতে পারেননি জিম্বাবুয়ে দলের নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস ও ইনজুরি কাটিয়ে দলে ফেরা ক্রেইগ আরভিন। এ বিষয় জিম্বাবুয়ে দলটির মিডিয়া ম্যানেজার ডার্লিংটন জানিয়েছেন, নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস ও ক্রেইগ আরভিন ২০ জনের স্কোয়াডে ছিলেন। কিন্তু তারা দলে যোগ দিতে পারেননি। কোভিড আক্রান্ত স্বজনের সংস্পর্শে যাওয়ায় তারা দুজনই এখন সেলফ আইসোলেশনে আছেন। উইলিয়ামসের অনুপস্থিতিতে জিম্বাবুয়েকে নেতৃত্ব দেবেন ব্রেন্ডন টেইলর।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট শেষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে অনুষ্ঠিত হবে ১৬, ১৮ ও ২০ জুলাই। আর তিন ম্যাচ সিরিজের টি- টোয়েন্টি ২৩,২৫ ও ২৭ জুলাই। সব ম্যাচ হারারে স্পোর্টস ক্লাব মাঠে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App