×

জাতীয়

খালেদা জিয়ার সুচিকিৎসার পথে প্রতিবন্ধক সরকার: বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুলাই ২০২১, ০৫:৩৫ পিএম

খালেদা জিয়ার সুচিকিৎসার পথে সরকার ইচ্ছাকৃতভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে বলে অভিযোগ করেছে বিএনপি। মঙ্গলবার (৬ জুলাই) দুপুরে এক সংবাদ সংম্মেলনে দলের কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এই অভিযোগ করেন।

প্রিন্স বলেন, দেশনেত্রী খালেদা জিয়া চরমভাবে অসুস্থ্য। গত মে মাসে তাকে বাইরে নেয়ার আবেদন করা হলে- আইনমন্ত্রী নিজেই বলেছেন, যে শর্তে খালেদা জিয়াকে এখন মুক্তি দেয়া হয়েছে সেই শর্ত সংশোধন করলেই তার বিদেশযাত্রা সম্ভব। তার বক্তব্য সেই সময়ে বিভিন্ন দেশি বিদেশি গণমাধ্যমে এবং বাংলাদেশেরও গণমাধ্যমেও প্রকাশিত হয়েছিলো। কিন্তু এখন আইনমন্ত্রী ইউটার্ণ নিয়ে বলছেন সেটা করা সম্ভব নয়। এটা থেকে প্রমাণ হয় সরকার ইচ্ছাকৃতভাবে দেশনেত্রীর সুচিকিৎসার পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে।

বিএনপির এই নেতা বলেন, গত ৪ জুলাই এই লকডাউনে কর্মহীন হয়ে পড়া মুন্সিগঞ্জের উত্তর মুক্তারপুরের দিনমজুর দ্বীন ইসলাম ক্ষুধার তাড়নায় আত্মহত্যা করেছেন। অথচ সরকারের মন্ত্রী-কর্মকর্তারা হরহামেশাই বলে যাচ্ছেন তারা পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থা করছেন, কেউ না খেয়ে নেই, কেউ না খেয়ে মারা যাবে না। অথচ মুক্তারপুরের দ্বীন ইসলামের মতো দেশে অগনিত মানুষ এই ধরনের নিষ্ঠুর বাস্তবতার মুখোমুখি আজ।

তিনি বলেন, দ্বীন ইসলামের আত্মহত্যার ঘটনার পর স্থানীয় বিএনপির সভাপতি মহিউদ্দিন আহমেদের নেতৃত্বে একটি প্রতিনিধিদল দ্বীন ইসলামের পরিবারের সঙ্গে সাক্ষাত করেছেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে জেলা সভাপতি সাবেক সাংসদ আবদুল হাই পরিবারকে ৫০ হাজার টাকা দিয়েছেন এবং আশপাশের কর্মহীন মানুষজনকেও সহায়তা করার উদ্যোগ নিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App