×

জাতীয়

রাজধানীতে বিনা কারণে বাইরে বের হওয়ায় ৪১৩ জনকে গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুলাই ২০২১, ০৭:০৭ পিএম

রাজধানীতে বিনা কারণে বাইরে বের হওয়ায় ৪১৩ জনকে গ্রেপ্তার

ফাইল ছবি

করোনার বিস্তার রোধে সরকারি কঠোর লকডাউন চলছে। তবে এর মধ্যেও বিনা কারণে নানা অজুহাতে ঘর থেকে বের হচ্ছে মানুষ। সোমবারও এমনই দেখা গেছে রাজধানীতে। কোনো কারণ ছাড়া সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাইরে বের হওয়ায় ৪১৩ জনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এছাড়াও র‌্যাব ৩৫০ জনকে প্রায় ৩ লাখ টাকা জরিমাণা করে।

সোমবার (৫ জুলাই) ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখার অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম ভোরের কাগজকে বলেন, করোনা প্রতিরোধে সরকারী নির্দেশনা বাস্তবায়নে আমরা নিরালস কাজ করে যাচ্ছি। তবে এর মধ্যেও দেখা যাচ্ছে অনেকে নিজের সুরক্ষার কথা না ভেবে অপ্রয়োজনে ঘর থেকে বের হচ্ছেন।

এমর পরিপ্রেক্ষিতে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির বিভিন্ন এলাকায় ৪১৩ জনকে গ্রেপ্তার করা হয়। বিভিন্ন স্থানে পরিচালিত মোবাইল কোর্টে ২৪৩ জনকে ৯৮ হাজার ৪৫০ টাকা জরিমানা করে। ডিএমপি ট্রাফিক বিভাগ ৫২৬ টি গাড়িকে ১২ লাখ ২৩ হাজার ৩০০ টাকা জরিমানা করে।

এদিকে র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, সোমবার বিধি-নিষেধ বাস্তবায়নে সারাদেশব্যাপী র‌্যাবের ১৯০টি টহল ও ২০৬টি চেকপোষ্ট পরিচালনা করা হয়। বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি চলমান ছিল আজও। র‌্যাবের দ্বায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটরা সরকার কর্তৃক ঘোষিত বিধি-নিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিতে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এছাড়াও র‌্যাব জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সারাদেশব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। বিনা প্রয়োজনে গাড়ি নিয়ে বের হওয়া, জরুরি প্রয়োজন ব্যতীত রাস্তায় অনর্থক ঘোরাফেরা করা, মাস্ক পরিধান না করা, মোটরসাইকেলে দুইজন আরোহন করাসহ অন্যান্য বিধি-নিষেধ অমান্য করায় সারাদেশব্যাপী পরিচালিত ৪২টি ভ্রাম্যমাণ আদালতে ৩৫০ জনকে ২ লাখ ৯৫ হাজার ৬১৫ টাকা জরিমানা করে। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে বিনামূল্যে সাড়ে তিন হাজারের অধিক মাস্ক বিতরণ করা হয় এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App