×

স্বাস্থ্য

বৃহস্পতিবার থেকে আবারও গণটিকার নিবন্ধন শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুলাই ২০২১, ১১:৫৭ এএম

দীর্ঘ বিরতির পর করোনা প্রতিরোধী টিকা প্রাপ্তির জন্য গণটিকা নিবন্ধন কার্যক্রম আবারও শুরু হতে যাচ্ছে। আগামী বৃহস্পতিবার থেকে গণটিকার নিবন্ধন শুরু হবে।

সোমবার (৫ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এমন তথ্য পাওয়া গেছে। আজ দুপুরে অধিদপ্তরের এ সংক্রান্ত একটি সভাও অনুষ্ঠিত হয়েছে।

প্রসঙ্গত, দেশে ৭ ফেব্রুয়ারি থেকে কোভিশিল্ডের টিকা দিয়ে গণটিকা দান কর্মসূচি শুরু হয়। টিকার সংকট দেখা দেয়ায় ২ মের পর থেকে টিকার জন্য নিবন্ধন বন্ধ ঘোষণা করে স্বাস্থ্য অধিদপ্তর। এখন দেশে ফাইজার, মর্ডানা ও সিনোফার্মের কয়েক লাখ ডোজ টিকা মজুদ আছে। তাই আবারও চালু হচ্ছে গণটিকা নিবন্ধন কার্যক্রম।

এদিকে গতকাল করোনা পরিস্থিতি নিয়ে ভার্চুয়াল বুলেটিনে এক প্রশ্নের উত্তরে অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম জানান, করোনা প্রতিরোধী টিকা প্রাপ্তির জন্য নিবন্ধন কার্যক্রম আবার শুরু হয়েছে। তবে এখন কেবলমাত্র তিন ক্যাটাগরিতে নিবন্ধন করা যাচ্ছে। নিবন্ধন করতে ‘সুরক্ষা’ ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, এখন শুধু সম্মুখ সারির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, চিকিৎসা-শিক্ষা সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর শিক্ষার্থীদের নিবন্ধনের ব্যবস্থা রাখা হয়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীদের নামের তালিকা পাঠানো হয়েছে। সেই তালিকা আমরা আইসিটি মন্ত্রণালয়ে পাঠিয়েছি, যেন তারা নিবন্ধন করতে পারেন। পর্যায়ক্রমে সবাইকে নিবন্ধনের আওতায় নিয়ে আসা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App