×

চিত্র বিচিত্র

ছেলের সাবেক স্ত্রীকে বিয়ে করলেন বাবা, সৎমাকে ফেরাতে চান যুবক!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুলাই ২০২১, ০৩:৫৫ পিএম

ছেলের সাবেক স্ত্রীকে বিয়ে করলেন বাবা, সৎমাকে ফেরাতে চান যুবক!

প্রতীকী ছবি।

এমনটা যে হবে, তা বোধহয় দুঃস্বপ্নেও ভাবেননি ভারতের উত্তরপ্রদেশের এক যুবক। ভেবেছিলেন, বাবার হদিস খুঁজে বার করবেন। বাবার নতুন ঠিকানাও খুঁজে পেলেন। তবে বাবার সঙ্গে খুঁজে পেলেন নিজের প্রাক্তন স্ত্রীকেও। যদিও তার প্রাক্তন এখন বাবার বর্তমান স্ত্রী। অর্থাৎ সম্পর্কে তার সৎমা! তাদের একটি দুই বছরের বাচ্চাও রয়েছে। অর্থাৎ সম্পর্কে সেই বাচ্চাটি ওই যুবকের ভাই!

গল্প নয়, উত্তরপ্রদেশের বদায়ূঁ জেলার ২২ বছরের এক যুবকের সঙ্গে এমনটাই ঘটেছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম। বদায়ূঁতে নিজের পরিবারকে ছেড়ে সম্ভল জেলায় আলাদা থাকতে শুরু করেছিলেন ওই যুবকের বাবা। পেশায় সাফাইকর্মী ৪৮ বছরের ওই ব্যক্তি সংসারে টাকাপয়সা পাঠানোও বন্ধ করে দেন। এর পর তার ঠিকানা জানতে তথ্যের অধিকার আইনে (আরটিআই) মামলা রুজু করেন যুবক। তাতেই জানতে পারেন তার ‘নতুন মা’য়ের কথা।

২০১৬ সালে তার সঙ্গেই বিয়ে হয়েছিল যুবকের। সে সময় দু’জনেই অপ্রাপ্তবয়স্ক। সে বিয়েও টিকেছিল মাস ছয়েক। স্বামীকে মদ্যপ বলে দাবি করে বিবাহবিচ্ছেদ করেন মেয়েটি। তার পর শত চেষ্টাতেও ফিরে আসেননি। প্রাক্তন স্ত্রীর সম্পর্কে জানতে পেরে পুলিশে অভিযোগ করেছেন ওই যুবক। তার অভিযোগের পর দু’পক্ষকে আলোচনায় ডাকে বিসৌলি থানার পুলিশ।

তবে বরফ যে গলবে, সে আশা কম। সৎমায়ের দাবি, দ্বিতীয় পক্ষের সঙ্গে সুখে ঘরকন্না করছেন তিনি। প্রাক্তনের কাছে ফিরতে চান না। বিসৌলি থানার এক আধিকারিক বলেছেন, যুবকের প্রথম বিয়ের সময় দু’পক্ষই নাবালক ছিল। তা ছাড়া, সে বিয়ের কোনো নথিও নেই। তাই এ মামলা রুজু করা সম্ভব হয়নি। তবে ফের আলোচনার জন্য আরও একটা নোটিশ দেওয়া হবে দু’পক্ষকেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App