×

সারাদেশ

রিমান্ডে নারী আসামিকে যৌন নির্যাতনের প্রমাণ পেয়েছেন চিকিৎসকরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুলাই ২০২১, ০৯:৪৬ পিএম

রিমান্ডে নারী আসামিকে যৌন নির্যাতনের প্রমাণ পেয়েছেন চিকিৎসকরা

উজিরপুর মডেল থানা

বরিশালের উজিরপুর থানায় হত্যা মামলায় নারী আসামিকে পুলিশ হেফাজতে নিয়ে যৌন নির্যাতনের অভিযোগের বিষয়ে আদালতে স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন জমা দিয়েছে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। এতে ওই নারীর শরীরের বিভিন্ন স্থানে শক্ত কিছু দিয়ে পেটানোর চিহ্ন পাওয়ার কথা উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে হাসপাতাল পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, গত ২ জুলাই ভিকটিমকে পরীক্ষা করে শনিবার সিলগালা করা খামে প্রতিবেদন আদালতে পাঠিয়ে দেওয়া হয়েছে। খামের ভিতরে কী আছে, তা আমার জানা নেই।

স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদনের বলা হয়েছে, ওই নারীর দেহে যে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তার দুই হাতের কনুই, অস্থিসন্ধি এবং গলাসহ চারটি স্থানে পেটানোর প্রমাণ পাওয়া গেছে। শক্ত কোনো লাঠি বা সেরকম কিছু দিয়ে পেটালে শরীরে যেরকম ক্ষত হয়, শরীরে এক থেকে দুই সেন্টিমিটার দীর্ঘ সেরকম ক্ষত চিহ্ন রয়েছে।

এ বিষয়ে পুলিশ সুপার গণমাধ্যমে বলেন, আদালতের নির্দেশ পেয়েছি। ইতোমধ্যে ডিআইজি অফিসের, রেঞ্জের পুলিশ সুপার কাজী শোয়েব আহম্মেদকে প্রধান ও ফরহাদ হোসেনকে সদস্য করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এর আগে গত ২৬ জুন উজিরপুর উপজেলার জামবাড়ি গ্রামের একটি ডোবা থেকে বাসুদেব চক্রবর্তী নামে একজনের মরদেহ উদ্ধার করা হয়। বাসুদেবের ভাই পরদিন ওই ডোবা সংলগ্ন বাড়ির এক নারীর বিরুদ্ধে মামলা করেন। ৩০ জুন ওই নারীকে গ্রেপ্তার করা হয়। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে সেদিনই তাকে দুই দিনের রিমান্ডে পাঠান আদালত। রিমান্ড শেষে তাকে আদালতে পাঠানো হয়। আদালতে ওই নারী অভিযোগ করেন রিমান্ডে নিয়ে তাকে নির্যাতন করা হয়েছে। আদালতকে তিনি যৌন নির্যাতনেরও অভিযোগের কথাও বলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App