×

জাতীয়

ঢামেকে ৪ সন্তানের জন্ম দিলেন কিশোরগঞ্জের পিংকি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুলাই ২০২১, ১১:৫৯ পিএম

ঢামেকে ৪ সন্তানের জন্ম দিলেন কিশোরগঞ্জের পিংকি

চার নবজাতক। ছবি: সংগ্রহীত

এবার ৪ সন্তানের জন্ম দিলেন কিশোরগঞ্জের তারাইল উপজেলার এক দম্পতি। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে সিজারের মাধ্যমে ৩টি ছেলে ও ১টি মেয়ে সন্তানের জন্ম দেন উপজেলার সিরাজুল ইসলামের স্ত্রী ইশরাত জাহান পিংকি (২৫)। চিকিৎসকরা জানিয়েছেন, মা ও ৪ নবজাতক সুস্থ আছে।

৬ বছর আগে পারিবারিক সম্পর্কে বিয়ে হয় সিরাজুল ও পিংকির। সিরাজুল ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। পিংকি গৃহিণী। মাহিন নামে ৪বছরের তাদের একটি ছেলে রয়েছে। পিংকি যখন দেড়মাসের অন্তঃস্বত্তা তখন কিশোরগঞ্জ সদর হাসপাতালে পরীক্ষা করে জানতে পারেন তার গর্ভে ৩ সন্তান রয়েছে। তখনই তার পরবর্তি জটিলতার শঙ্কা করেন সেখানকার চিকিৎসকরা। বিভিন্ন পরিক্ষার জন্য ৩ মাস আগে স্বামী সিরাজুল তাকে নিয়ে আসেন উত্তর বাড্ডা সাতারকুল আলীনগরে নিজের কাছে। সেখানে রেখেই ঢাকা মেডিকেলে নিয়মিত চেকআপ করছিলেন। তবে ঢাকা মেডিকেল নতুন করে পরীক্ষা করে জানতে পারেন তার গর্ভে ৩ নয়, আছে ৪ সন্তান।

হাসপাতালে পিংকির মা রমিজা আক্তার বলেন, গর্ভধারণের ৭ মাসের সময় গত ১ জুলাই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগে ভর্তি করানো হয়। এরপর গতকাল শনিবার বেলা ৩টার দিকে সিজারের মাধ্যমে পরপর ৪টি সন্তারের জন্ম দেন পিংকি।

এদিকে বাবা সিরাজুল ইসলাম বলেন, সিজারের পর নবজাতকদের অবস্থা একটু খারাপ থাকায় চিকিৎসকরা তাদেরকে জরুরীভাবে এনআইসিইউতে নিতে বলেন। ঢাকা মেডিকেলে এনআইসিইউ সিট খালি না থাকায় তাদেরকে গতকাল সিজারের পরপরই নিয়ে যাওয়া হয় ধানমন্ডি রেনেসাঁ হাসপাতালে। সেখানে এনআইসিইউতে ভর্তি করা হয় তাদের।এরপর ঢাকা মেডিকেলের এনআইসিইউতে বেড খালি হওয়ায় আজ রবিবার বেলা ৩টার দিকে তাদের ৪জনকেই এখানে নিয়ে আসা হয়। তবে ধনমন্ডির ওই হাসপাতালে সব মিলিয়ে ৪৮হাজার টাকা বিল দিতে হয় আমাদের।

মাসে ১০ হাজার টাকা বেতনের কর্মচারী সিরাজুলের সেই হাসপাতালের ১দিনের খরচ দিতে করতে হয় ধারদেনা। তবে সন্তান ৪টি সুস্থ থাকায় অনেক খুশি তিনি। এজন্য চিকিৎসকসহ সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। সবার কাছে সন্তানদের জন্য দোয়াও চান তিনি।

এ বিষয়ে কথা হলে ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, আমাদের এখানে এনআইসিইউ ব্যবস্থা করতে করতেই স্বজনরা নবজাতক ৪টি বাইরের একটি হাসপাতালে নিয়ে যান। তবে আজ এখানে এনআইসিইউ ব্যবস্থা করে নবজাতকদের এখানে নিয়ে আসা হয়েছে।

তিনি আরো বলেন, ৭মাসের সময় ভূমিষ্ট হলেও নবজাতকদের ওজন ঠিক আছে। বর্তমানে তারা ভালো আছে। তাদের মাও সুস্থ আছেন। আমাদের চিকিৎসকরা ও আমি নিজেই তাদের খোজখবর রাখছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App