একরামুলকে পদ থেকে সরানো নিয়ে রাজনৈতিক মহলে আলোচনা

আগের সংবাদ

বড়লেখায় ভ‍্যাকসিন নিবন্ধন বিদেশগামীদের দোরগোড়ায়

পরের সংবাদ

গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার দম্পতি কারাগারে

প্রকাশিত: জুলাই ৪, ২০২১ , ৬:১৬ অপরাহ্ণ আপডেট: জুলাই ৪, ২০২১ , ৬:১৯ অপরাহ্ণ

রাজধানীর তোপখানা রোড এলাকায় ১২ বছরের এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার গৃহকর্তা দম্পত্তি তান‌ভির আহসান ও স্ত্রী অ্যাড‌ভো‌কেট না‌হিদকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রবিবার (৪ জুলাই) ঢাকা মহানগর মুখ্য আদালতের হাকিম শাহিনুর রহমানের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে এদিন এ দম্পত্তিকে আদালতে হাজির করেন মামলায় তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পুলিশের উপ-পরিদর্শক জাহাঙ্গীর হোসেন। এসময় মামলাটির তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদেরকে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। পরে শুনানি শেষে আদালত এ আবেদন মঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে রবিবার তাদেরকে গ্রেপ্তারের বিষয়ে পুলিশের সদরদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্যাতনের শিকার মেয়েটির বাড়ি কিশোরগঞ্জের মিঠামইন থানার নবাবপুর গ্রামে। তার নাম সুইটি (১২)। সে গত ৯ মাস ধরে তোপখানা রোডে ওই দম্পতির বাসায় কাজ করছিল।

প্রায় প্রতিদিনই নানা অজুহাতে গৃহকর্তা ও গৃহকর্ত্রী মেয়েটিকে মারধর করতো। এক পর্যায়ে নির্যাতনে মেয়েটির শরীরে আঘাতের চিহ্নসহ কিছু ছবি শনিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন তাদের এক প্রতিবেশী। ছবিগুলো পোস্ট দিয়ে তিনি দ্রুত সহযোগিতা ও আইনি ব্যবস্থার জন্য লেখেন। ছবিতে দেখা যায়, মেয়েটির চোখের নিচে আঘাতের চিহ্ন এবং শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখমসহ পোড়া ঘা রয়েছে।

ফেসবুকে পোস্ট দেওয়ার মাত্র দেড় ঘণ্টার মধ্যে এবং বিষয়টি পু‌লি‌শের নজরে আসার মাত্র শাহবাগ থানা পুলিশের একটি টিম মেয়েটিকে উদ্ধার করে এবং নির্যাতনের অভিযোগে ফৌজদারী কার্যবিধির ৫৪ ধারায় অভিযুক্ত মো. তান‌ভির আহসান ও তার স্ত্রী এড‌ভো‌কেট না‌হিদকে গ্রেপ্তার করে। এছাড়া আরও একজন সচেতন নাগরিক বিষয়টি জরুরি সেবার নম্বর ৯৯৯-এ ফোন করে বিষয়টি জানায়।

আর-আরএ/এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়