×

খেলা

হাফপ্যান্ট খুলে ইতালির খেলোয়াড়দের অদ্ভুত উদযাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুলাই ২০২১, ১০:৩৪ পিএম

হাফপ্যান্ট খুলে ইতালির খেলোয়াড়দের অদ্ভুত উদযাপন

জয়ের আনন্দে হাফপ্যান্ট খুলে দর্শকদের উদ্দেশ্যে ছুড়ে দেন ইতালির আন্দ্রে বেলোত্তি।

হাফপ্যান্ট খুলে ইতালির খেলোয়াড়দের অদ্ভুত উদযাপন

বেলজিয়ামকে হারানোর আনন্দে হাফপ্যান্ট খুলে সমর্থকদের উদ্দেশ্যে ছুড়ে দিয়ে মাঠ ছাড়ছেন ইতালির আলেজাদ্রো বাসতোনি

উয়েফা ইউরোর কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামকে ২-১ গোলের মাধ্যমে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইতালি। আর এই জয়ের মাধ্যমে টানা ৩২টি ম্যাচে অপরাজিত থাকার অনন্য এক কীর্তি গড়েছে তারা।

ইউরোপের শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতায় শেষ চারে জায়গা করে নেয়ার পর মাঠে উৎসবে মাতে ইতালির খেলোয়াড়রা। তবে ইতালির কয়েকজন খেলোয়াড়ের উদযাপনটা ছিল একটু অন্যরকম। ম্যাচের শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে জিওভান্নি ডি লরেঞ্জো, আন্দ্রে বেলোত্তি ও আলেসান্দ্রো বাসতোনি তাদের পরনে থাকা হাফপ্যান্ট খুলে ফেলেন। আর সেই হাফপ্যান্টগুলো দর্শকদে উদ্দেশে ছুড়ে মারেন।

ম্যাচ জয়ের পর খেলোয়াড়রা তাদের জার্সি দর্শকদের দিয়ে দেন। মাঝে মাঝে পায়ের বুটও দিতে দেখা যায়। কিন্তু হাফপ্যান্ট খুলে সেগুলো দর্শকদের দেয়ার ঘটনা হয়তো আগে কখনো ঘটেনি। টিভির দিকে চোখ রাখা দর্শকরা ইতালির খেলোয়াড়দের এমন উদযাপন দেখে বিস্মিত হন, তবে বেশিরভাগ মানুষই তাদের এমন কাণ্ডে হেসেছেন।

[caption id="attachment_294385" align="aligncenter" width="700"] বেলজিয়ামকে হারানোর আনন্দে হাফপ্যান্ট খুলে সমর্থকদের উদ্দেশ্যে ছুড়ে দিয়ে মাঠ ছাড়ছেন ইতালির আলেজাদ্রো বাসতোনি।[/caption]

তাদের হাফপ্যান্ট কাণ্ডের ভিডিও ও ছবি নেট দুনিয়ায় ছড়িয়ে পরে। এরপর এটি নিয়ে তৈরি হয় হাস্যরস। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে বিষয়টি নিয়ে মন্তব্য করেন। একজন লেখেন, ‘ম্যাচের জয়ের পর হাফপ্যান্ট খুলে উদযাপন! এমন কিছু ইতালির কাছ থেকেই দেখা যায়।

২০১৮ বিশ্বকাপে খেলতে না পারা ইতালি ওই বিশ্বকাপের পর অনেক শক্তিশালী দলে পরিণত হয়। তাদের সামনে এখন যে দলই আসুক না কেন কেউই পাত্তা পাচ্ছে না।

ইতালি এখন সেমিফাইনালে খেলতে নামবে স্পেনের বিপক্ষে। আর এর মাধ্যমে ইউরোপের এই প্রতিযোগিতায় টানা চারবার মুখোমুখি হতে যাচ্ছে তারা। ২০০৮ সালে কোয়ার্টার ফাইনাল ও ২০১২ সালের ফাইনালে ইতালিকে হারায় স্পেন। কিন্তু ২০১৬ সালে স্পেনকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে রাউন্ড ষোলো থেকে বিদায় করে দেয় চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এবার ইতালি যেভাবে আগাচ্ছে তাতে বলা যায় তারা এবার ইউরোপের চ্যাম্পিয়নও হয়ে যেতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App