×

সারাদেশ

লকডাউনে বৌভাত, জরিমানা চার হাজার টাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুলাই ২০২১, ০৯:৩৩ পিএম

লকডাউনে বৌভাত, জরিমানা চার হাজার টাকা

ছবি: সংগৃহীত

করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলায় দেওয়া কঠোর লকডাউনের নির্দেশনা ভেঙে জনসমাগম করে বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল চট্টগ্রামের পটিয়ায়। সেই অনুষ্ঠান পণ্ড করে দিয়ে এ অপরাধে চার হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৩ জুলাই) দুপুরে উপজেলার কেলিশহর ইউনিয়নের ভট্টাচার্য হাটের পাশে দুলাল মহাজনের ছেলে শাওন মহাজনের বৌভাত অনুষ্ঠানে এ জরিমানা করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিলুফা ইয়াছমিন ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালতে এ অর্থদণ্ড দেন।

জানা গেছে, দুইদিন আগে দুলাল মহাজনের ছেলের বিয়ে হয়। এ উপলক্ষে শনিবার দুপুরে জনসমাগম করে বৌ-ভাত অনুষ্ঠান আয়োজন করা হয়। কিন্তু খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থলে গিয়ে সব আয়োজন বন্ধ করে দেন এবং জরিমানা করেন।

এদিকে উপজেলার কমলমুন্সিরহাট, কালি মন্দির রোড, বুধপুরা, কেলিশহর, হাইওয়ে রোডে স্বাস্থবিধি না মেনে চলাচল ও দোকানপাট খোলা রাখায় অভিযান চালিয়ে আরও ৭০০ টাকা জরিমানা ও আটটি মামলা দায়ের করা হয়। অভিযানে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল আহমেদ ও সেনা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস সংক্রমণ রোধে ১ জুলাই থেকে দেশজুড়ে চলছে সর্বাত্মক লকডাউন। এর আওতায় জনসমাগম করে বিয়ে অনুষ্ঠান আয়োজনেও নিষেধাজ্ঞা রয়েছে। সেই নিষেধাজ্ঞা প্রায়ই ভঙ্গ হচ্ছে আবার জরিমানাও করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App