×

রাজধানী

লকডাউনে বিনা কারণে বের হওয়ায় রাজধানীতে গ্রেপ্তার ৬২১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুলাই ২০২১, ০৭:১৭ পিএম

লকডাউনে বিনা কারণে বের হওয়ায় রাজধানীতে গ্রেপ্তার ৬২১

শনিবার মালিবাগ এলাকায় তল্লাশি চালাচ্ছে পুলিশ। ছবি: মাসুদ পারভেজ

রাজধানী বিভিন্ন এলাকায় বিধিনিষেধ পালন না করে কঠোর লকডাউনে বাইরে বের হওয়ায় শনিবার দুপুর পর্যন্ত ৬২১ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এছাড়াও মোবাইল কোট ৩৪৬ জনকে ১ লাখ ৬৪ হাজার ৫০ টাকা জরিমানিা করেছে। শুধু ডিএমপির মতিঝিল বিভাগই আটক করেছে ১৫২ জনকে।

শনিবার (৩ জুলাই) মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. আ. আহাদ বলেন, সরকারি বিধিনিষেধ পরিপালনে লালবাগের বিভিন্ন পয়েন্টে মতিঝিল, প্লটন, রামপুরা, খিলগাঁও, মুগদা ও সবুজবাগ এলাকায় সকাল থেকেই দায়িত্ব পালন করছেন পুলিশ সদস্যরা। স্থাপন করা হয়েছে একাধিক চেকপোস্ট। এসব চেকপোস্টে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ ও সংশ্লিষ্ট থানার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যান চলাচল নিয়ন্ত্রণে কাজ করছেন।

তিনি আরও বলেন, জরুরি প্রয়োজনে যারা সড়কে বেরিয়েছেন তাদের মুখোমুখি হতে হচ্ছে পুলিশের জিজ্ঞাসাবাদের। কঠোর লকডাউনের মধ্যেও যথাযথ কারণ ছাড়া ঘর থেকে বের হওয়ায় ১৫২ জনকে আটক করা হয়েছে বিভিন্ন স্থান থেকে।

এর আগে, গতকাল শুক্রবার কঠোর লকডাউনের দ্বিতীয়দিনে বিনা কারণে বের হওয়ায় রাজধানীতে ৩২০ জন গ্রেপ্তার করে ডিএমপি। এছাড়া ট্রাফিক আইন অমান্য করা ও গাড়ি নিয়ে বিনা কারণে বাইরে বের হওয়ায় ৬৮টি গাড়ির মালিককে প্রায় সাড়ে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App