×

রাজধানী

মগবাজার বিস্ফোরণের তদন্তে সিটিটিসি, মাংসের পঁচা গন্ধে বিপাকে বাসিন্দারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুলাই ২০২১, ১০:৪৪ পিএম

রাজধানীর মগবাজারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনার আতংক কাটিয়ে উঠতে শুরু করলেও আশপাশের মানুষের দূর্ভোগ এখনি কমেনি। ঘটনাস্থলের পেছনের অংশ শনিবার (৩ জুলাই)  রাতে সিটি কর্পোরেশন পরিষ্কার করায় কিছুটা সস্তি মিললেও বিস্ফোরণে প্রায় লন্ডভন্ড হয়ে যায় বেঙ্গল মিট এর ফ্রিজে থাকা মাংসের পচা গন্ধে বাসিন্দারা এখনো বিপাকে রয়েছে।

এদিকে এ ঘটনায় হওয়া মামলার তদন্তভার ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) বোম ডিসপোজাল ইউনিটের কাছে হস্তান্তর করা হয়েছে। শনিবার (৩ জুলাই) রমনা থানা পুলিশের কাছ থেকে মামলার তদন্তভার সিটিটিসির বোম ডিসপোজাল ইউনিটের কাছে হস্তান্তর করা হয়।

৮১/২ বিস্ফোরণস্থলের পেছনের বাড়ির বাসিন্দা একটি বেসরকারি ব্যাংকের ম্যানেজার হিসেবে কর্মরত সাইফুর রহমান ভোরের কাগজকে বলেন, মগবাজার বিস্ফোরণ তারা আতঙ্ক কাটিয়ে উঠলেও পাশের বেঙ্গল মিটের ফ্রিজ থেকে পচা মাংসের গন্ধে জীবন এক প্রকার দুর্বিষহ হয়ে উঠেছে। বিস্ফোরণের বাসার ভেঙ্গে যাওয়ার সব কাচ ঠিক করতে আসা মিস্ত্রি পচা মাংসের গন্ধে বমি করতে হয়েছে। রাস্তা কেটে সামনের ড্রেনের কাজ চলছিল তাও বন্ধ। ৮২ নাম্বার ৬ তলা ভবনের বাসিন্দা রমনা থানা আওয়ামী মৎসজীবী লীগের সেক্রেটারি বিপ্লবও জানান মাংসের গন্ধে আশপাশের অস্বস্তিতে রয়েছে।

এদিকে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মামলা দায়েরের চার দিন পরও তদন্তে তেমন কোনো অগ্রগতি না হওয়ায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ডিএমপির বিশেষায়িত সিটিটিসি ইউনিটেত ওপর মামলাটির তদন্তভার হস্তান্তর করা হয়। বিষয়টি নিশ্চিত করে সিটিটিসির বোম ডিসপোজাল ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার এ কে এম রহমতউল্লাহ চৌধুরী বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, মগবাজারে বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলাটি তদন্ত করছিল রমনা থানা পুলিশ। শনিবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মামলাটির তদন্তভার বুঝে নিয়েছে সিটিটিসি।

উল্লেখ্য, গত ২৭ জুন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর মগবাজার ওয়্যারলেস গেটের কিছু অদূরে একটি তিনতলা ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ভবনটির একাংশ ধসে পড়ে। বাসে, গাড়িতে, পথে থাকা দুই শতাধিক মানুষ আহত হন। চিকিৎসাধীন অবস্থায় এখন পর্যন্ত মারা গেছেন ১১ জন। এ ঘটনায় গত ২৯ জুন অজ্ঞাতনামাদের আসামি করে মামলা দায়ের করেন পুলিশের উপ-পরিদর্শক মো. রেজাউল করিম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App