×

রাজনীতি

বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে ক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুলাই ২০২১, ০৯:৫৪ পিএম

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে সংসদে আইনমন্ত্রীর বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন দলটি নেতারা। শনিবার (৩ জুলাই) বিকেলে ভাচুয়াল বৈঠকে এ ক্ষোভ প্রকাশ করা হয়। এ বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাক্ষরিত প্রতিবাদ দেওয়া হবে দলটির পক্ষ থেকে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে চলমান সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী করণীয় ঠিক করতে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্র জানায়, বৈঠকের শুরুতেই দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া শারীরিক অবস্থা তুলে ধরেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগীর। এর পরেই খালেদা জিয়াকে নিয়ে আইনমন্ত্রীর বক্তব্য হটকারী উল্লেখ করে তা এমন বক্তব্যের সমালোচনা করেন নেতারা। এ বিষয়ে দলের আইন বিশ্লেষকদের সঙ্গে বৈঠক করবেন বিএনপির নীতি-নির্ধারকরা। পরে সংবিধান অনুযায়ী পর্যালোচনা করে বিশ্লেষকরা মন্ত্রীর বক্তব্যের বিপক্ষে ব্যাখ্যা তুলে ধরবেন। বৈঠকে নেতৃত্বের সংকট শিরোনামে বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত সংবাদের সমালোচনা করেন নিতারা।

বৈঠকে নেতারা বলেন, সরকার জনগণের সব অধিকারকে কেড়ে নিয়ে এই রাষ্ট্রকে যেভাবে ধ্বংস করে দিচ্ছে সে ব্যাপারে পত্র-পত্রিকায় সেই রকমের কোনো লেখা দেখা যায় না। সেখানে বিএনপিকে নিয়ে উঠে পড়ার কারণ কী থাকতে পারে? সে বিষয়ে আলোচনা পর্যালোচনা মুলক্ত বক্তব্য দেন কয়েকজন নেতা।

জানা গেছে, রাজধানী ও সীমান্তবর্তী জেলাগুলোতে কোভিড-১৯ ভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্ট সংক্রমণ ভয়াবহ রূপ নেওয়ায় দলটির জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। পাশাপাশি চলমান লকডাউনে দুস্থ্য দরিদ্র ও কর্মহীনদেও কষ্ট, টিকা নিয়ে সাধারন মানুষের আতংঙ্ক ও করোনা মোকাবেলায় সরকারের ব্যার্থতা বিষয়ে তুলে ধরেন নেতারা।

করোনা পরিস্থিতির বিভিন্ন তথ্য-উপাত্ত তুলে ধরে রেতারা বলেন, রোগীর চাপে সরকারি ও স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানগুলোতে দেখা দিয়েছে জরুরী চিকিৎসা উপকরণ ও জীবন রক্ষাকারী ওষুধের সংকট। সবচেয়ে আতঙ্কেও বিষয় যে, রাজধানীর কেন্দ্রীয় ঔষধাগারে অধিকাংশ জরুরি চিকিৎসার উপকরণ মজুদ প্রায় শেষ। কিন্তু এসব নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় সব ব্যবস্থা আছে বলে যে মিথ্যাচার করছে দাবি করে তাতে স্থায়ী কমিটির সভায় ক্ষোভ ও ধিক্কার জানানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App