×

সারাদেশ

চাঁপাই সম্রাটের দাম ৩২ লাখ টাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুলাই ২০২১, ০৭:১৮ পিএম

চাঁপাই সম্রাটের দাম ৩২ লাখ টাকা

চাঁপাই সম্রাট। ছবি: ভোরের কাগজ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় আলোচনায় ভাসছে ‘চাঁপাই সম্রাট’। এ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের এক জনপ্রতিনিধির খামারে লালনপালন চলছে ‘চাঁপাই সম্রাটের’।

এর মালিক ওই ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার জুলফিকার আলী জানান, ঈদ উল আজহাকে সামনে রেখে আমার খামারে ৪টি গরু বিক্রয়ের জন্য প্রস্তুত করা হয়েছে। তার মধ্যে চাঁপাই সম্রাটকে বিশেষভাবে সাজানো হয়েছে।

জুলফিকার আলী জানান, আমি ১৫ বছর থেকে গরুর খামার করি। বর্তমানে আমার খামারে চাঁপাই সম্রাটসহ ৪টি গরু আছে। এদের মধ্যে সবচেয়ে বেশি আকর্ষনীয় হচ্ছে চাঁপাই সম্রাট। এটির ওজন প্রায় ৩২ মণ। উচ্চতায় ৫ ফুট ৬ ইঞ্চি। আর তাই এর দাম নির্ধারণ করেছি ৩০ লক্ষ টাকা।

তিনি বলেন, আমার খামারে অস্ট্রেলিয়ান জাতের একটি গাভী ছিল। তার গর্ভ থেকেই চার বছর আগে জন্ম হয় এই গরুটির। ছোট থেকেই বেশ ভালো খাবার আর প্রাকৃতিক পরিবেশে বড় হওয়ায় সে খুবই শান্ত স্বভাবের। এ ধরণের গরু এ বছরে আর একটিও দেখিনি। তাই তার নাম রেখেছি চাঁপাই সম্রাট।

তিনি আরো বলেন, জুন মাসের শেষের দিক থেকেই গরুর পাইকাররা আসছেন চাঁপাই সম্রাটের খোঁজে। তারাও গরুটিকে দেখে বেশ আনন্দ পাচ্ছেন। দর দামও করছেন। কিন্তু আশানুরূপ দাম না পাওয়ায় তাকে বিক্রি করছি না। ঈদের প্রায় সপ্তাহ খানেক আগেই ঢাকার কোন এক পশুর হাটে নিয়ে গিয়ে তাকে বিক্রি করবো বলে ইচ্ছে আমার।

স্থানীয় বাসিন্দা শামশুল আলম বলেন, আমার জন্মের পর এত বড় কোরবানির গরু দেখলাম। এর আগে কখনোও এ রকম গরু দেখিনি। আমি জুলফিকারের বাড়ির সামনে দিয়ে যতবার যাই, ততবারই তার গরুটিকে দেখে আসি। গরুটি এলাকায় বেশ আলোচিত।

 এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রণজিৎ চন্দ্র সিংহ বলেন, ৩২ মণের এই গরুটির খবর আমি এখনো পাইনি। আপনাদের মাধ্যমে জানলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App