×

খেলা

এলপিএলের ড্রাফটে সাকিব-তামিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুলাই ২০২১, ০৪:৩৭ পিএম

এলপিএলের ড্রাফটে সাকিব-তামিম

বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

করোনা ভাইরাসের কারণে স্থবির হয়ে আছে গোটা বিশ্ব। মরণব্যাধি এ ভাইরাসের নিরব তান্ডবে অস্থির জনজীবন। ক্রীড়াঙ্গনেও এ ভাইরাসের ব্যপক প্রভাব পড়েছে। তেমনি করোনার জন্য বারবার বাঁধাগ্রস্ত হয়েছে লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) আসর। এর আগে মরণব্যাধি এ ভাইরাসের কারণে কয়েক দফা পিছিয়ে প্রথম আসর সফলভাবে আয়োজন করতে সক্ষম হয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

এবার এলপিএলের দ্বিতীয় আসর শুরুর সম্ভাব্য তারিখ জুলাই-আগস্ট। তাই আসন্ন টুর্নামেন্টটি নিয়ে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের মধ্যে বেশ আগ্রহ রয়েছে। তাই দ্বিতীয় আসরের প্লেয়ার্স ড্রাফটে নাম দিয়েছেন বাংলাদেশের ৭ ক্রিকেটার। যাদের মাঝে আছেন সাকিব আল হাসান এবং তামিম ইকবালের মতো বড় তারকারা।

এলপিএলে নিবন্ধন করা বাংলাদেশি ক্রিকেটাররা হলেন, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, লিটন দাস ও তাসকিন আহমেদ। গত বছর বাংলাদেশের বেশ কয়েকজন ক্রিকেটারের শ্রীলঙ্কার এই টুর্নামেন্টে খেলতে যাওয়ার কথা ছিল। কিন্তু দেশের ঘরোয়া লিগ সামনে রেখে বিসিবি কাউকে ছাড়পত্র দেয়নি। এর ফলে নিলামেও ছিলেন না বাংলাদেশের কোনও ক্রিকেটার। এবার ড্রাফটের আগে ৭ টাইগার ক্রিকেটার তালিকাভুক্ত হলেন।

এদিকে বাংলাদেশি ছাড়াও অনেক তারকা ক্রিকেটার এলপিএলে নিবন্ধন করেছেন। দক্ষিণ আফ্রিকার সীমিত ওভারের অধিনায়ক তেম্বা বাভুমা ও দুই শীর্ষ স্পিনার কেশব মহারাজ ও তাবরেজ শামসি খেলার আগ্রহ প্রকাশ করেছেন। আর ভারতের সাবেক ক্রিকেটার ইউসুফ পাঠানও আছেন নিবন্ধিত তালিকায়। অস্ট্রেলিয়ার জেমস ফকনার, উসমান খাজা, বেন ডাঙ্ক, কালাম ফার্গুসনও ড্রাফটে নাম লিখিয়েছেন।

এক নজরে জেনে নেই এলপিএলের প্লেয়ার ড্রাফটে কারা আছেন,

বাংলাদেশ: তামিম ইকবাল, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, লিটন দাস, সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদ।

অস্ট্রেলিয়া: উসমান খাজা, বেন ডাঙ্ক, কালাম ফার্গুসন, জেমস ফকনার ও বেন কাটিং।

ওয়েস্ট ইন্ডিজ: নিকোলাস পুরান, শেলডন কটরেল, রায়াদ এমরিত, রবি রামপল, ডোয়াইন স্মিথ, দিনেশ রামদিন, জনসন চার্লস, রোম্যান পাওয়েল ও শেরফান রাদারফোর্ড।

পাকিস্তান: হারিস সোহেল, ওয়াকাস মকসুদ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ ইরফান, শোয়েব মকসুদ, শান মাসুদ, আনোয়ার আলী ও আম্মাদ বাট।

দক্ষিণ আফ্রিকা: রাইলি রুশো, জন জন ট্রেভর স্মটস, মরনে মরকেল, রাসি ফন ডার ডুসেন, কেশব মহারাজ, তাবরাইজ শামসি, হার্ডাস ভিলজোয়েন ও ডেভিড উইসে।

আফগানিস্তান: আসগর আফগান, মোহাম্মদ শাহজাদ, নাজিবুল্লাহ জাদরান, নবীনউল্লাহ, উসমান শিনওয়ারি, রহমানুল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই ও কায়েস আহমেদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App