×

সারাদেশ

অবশেষে বন্ধ হলো পঞ্চগড় রাজনগর পশুর হাট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুলাই ২০২১, ০৮:৪০ পিএম

অবশেষে বন্ধ হলো পঞ্চগড় রাজনগর পশুর হাট

শনিবার বিকেলে সদর উপজেলা পরিষদের আয়োজনে জরুরি বৈঠকের মাধ্যমে রাজনগর পশুর হাট বন্ধা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

অবশেষে বন্ধ করা হলো পঞ্চগড়ের প্রধান পশুর বাজার রাজনগর হাট। শনিবার (৩ জুলাই) বিকেলে উপজেলা প্রশাসনের জরুরি এক বৈঠকে ওই হাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

করোনা সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে চলমান কঠোর লকডাউনের মধ্যেও পশুর হাটে ক্রেতা-বিক্রেতার ভিড় জমায় সামাজিক গণমাধ্যমসহ বিভিন্ন মহলে ক্ষোভ প্রকাশ করা হচ্ছিল।

জেলার প্রধান পশুর হাট রাজনগরে সপ্তাহে দুইদিন বৃহষ্পতিবার ও রবিবার পশুর হাট বসে। করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে সারাদেশের মতো পঞ্চগড়েও প্রথম দিন থেকে শুরু হয় কঠোর লকডাউন। বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকেই পুলিশ বিজিবিসহ আইনশৃঙ্খলাবাহিনীর তৎপরতার মধ্যে রাজনগর পশুর হাটে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হয়।

জেলার আশপাশের বিভিন্ন জেলা-উপজেলার পশুর হাট বন্ধ থাকায় সেখানকার বেপারিরাও এসে ভিড় করেন এই রাজনগর হাটে। লকডাউনের মধ্যেও পশুর হাটে এমন জনসমাগমের ভিড়ের কারণে বিভিন্ন মহলে ক্ষোভ দেখা দেয়।

শনিবার বিকেলে সদর উপজেলা পরিষদের আয়োজনে জরুরি বৈঠকের মাধ্যমে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত রাজনগর পশুর হাট বন্ধা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফ হোসেন, পৌরসভা মেয়র জাকিয়া খাতুন, হাট ইজারাদার মো. মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম বলেন, পশুর হাট বন্ধ নিয়ে আলাদা কোন নির্দেশনা ছিল না। সারা দেশের মতো পঞ্চগড়েও কঠোর লকডাউন মানলেও রাজনগর পশুর হাটে স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করা কঠিন হচ্ছিল। তাই হাট সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনার মাধ্যমে এখন থেকেই রাজনগর পশুর হাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে জেলা অন্য পশুর হাটগুলোও পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখা হবে।।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App