জাপানে ভূমিধসে ২০ জন নিখোঁজ, ভেসে গেল বাড়ি-ঘর

আগের সংবাদ

টিকা নিতে রেমিটেন্স যোদ্ধাদের পদে পদে ভোগান্তি

পরের সংবাদ

সপ্তাহে ৩ দিন ভারত থেকে দেশে ফিরতে পারবেন পাসপোর্ট যাত্রীরা

প্রকাশিত: জুলাই ৩, ২০২১ , ৮:৫৬ অপরাহ্ণ আপডেট: জুলাই ৩, ২০২১ , ৮:৫৯ অপরাহ্ণ

মহামারি করোনা সংক্রমণ রোধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক নির্দেশনা অনুযায়ী, সপ্তাহে রবিবার, মঙ্গলবার ও বুধবার এই তিন দিন ভারত থেকে পাসপোর্ট যাত্রীরা দেশে ফিরতে পারবেন। তবে প্রতিদিনই সরকারের নির্দেশনা মেনে ভারতে যেতে পারবে।

শনিবার (৩ জুলাই) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব।

এদিকে দেশে করোনা সংক্রমণ পরিস্থিতি অবনতি হওয়ায় স্থলপথে ভারত ভ্রমণে গত ২৩ এপ্রিল নিষেধাজ্ঞা জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পরে বাংলাদেশ সরকার নির্দেশনা দেয় ভারতে আটকা পড়া পাসপোর্ট যাত্রীরা ভারতে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশন থেকে এনওসি নিয়ে দেশে ফিরতে পারবে। পরবর্তীকালে ৮ মে সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পাসপোর্ট যাত্রীরা দেশে ফিরতে পারবে বলে সরকার নতুন এক নির্দেশনা দেয়।

বেনাপোল ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, দেশে করোনা সংক্রমণ রোধে ভারতে থেকে পাসপোর্ট যাত্রীরা সপ্তাহে তিন দিন দেশে ফিরতে পারবে বলে সরকার নতুন নির্দেশনা দিয়েছে। সেই মোতাবেক সপ্তাহে রবিবার,মঙ্গলবার ও বুধবার দেশে ফিরতে পারবে এবং প্রতিদিন পাসপোর্ট যাত্রীরা ভারতে যেতে পারবে বলে জানান তিনি।

ডে/ এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়