×

সারাদেশ

‘ভাটির রাজা’র দাম ১২ লাখ টাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুলাই ২০২১, ০৮:৪৩ পিএম

‘ভাটির রাজা’র দাম ১২ লাখ টাকা

কৃষক শখ করে গরুটির নাম রেখেছে ভাটির রাজা। ছবি: ভোরের কাগজ

আসন্ন পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে কোরবানির জন্য কিশোরগঞ্জের তাড়াইলে প্রায় ২৫ মণ ওজনের ‘ভাটির রাজা’ নামের একটি ষাঁড় সাড়া ফেলেছে উৎসুক জনগণের মাঝে।

জানা গেছে, উপজেলার দামিহা ইউনিয়নের মধ্য কাজলা গ্রামের আহম্মেদ এগ্রো ফার্মের মালিক কৃষক মতিউর রহমান দেড় বছর পূর্বে এক বছর বয়সী পাশের গ্রাম থেকে ব্ল্যাকবি অষ্ট্রলিয়ান জাতের একটি ছোট ষাঁড় গরু কিনে এনে লালন পালন করে আসছেন।

৬ ফুট ৫ ইঞ্চি লম্বা আড়াই বছরের ভাটির রাজার বর্তমানে ওজন দাঁড়িয়েছে ৯৬৬ কেজি। কৃষক মতিউর রহমান আশা করছেন আগামী ঈদুল আজহা পর্যন্ত লালন পালন করলে তার ওজন বেড়ে ১ টনের উপরে হবে।

আহম্মেদ এগ্রো ফার্মের মালিক মো.মতিউর রহমান বলেন, স্থানীয় কৃষকের কাছে ক্রয় করে এনে দেশি পদ্ধতিতে মোটাতাজা করার প্রক্রিয়া শুরু করি। আমার বাড়ি ভাটি অঞ্চলে হওয়ায় শখ করে এই গরুটির নাম রেখেছি ভাটির রাজা। ভাটির রাজার খাদ্য তালিকায় রয়েছে, শুকনো খড়, গমের ভুসি, খেসারির ভুসি, ভুট্টা ভাঙা, কলা ও নিজস্ব জমির কাঁচা ঘাস।

কৃষক মো. মতিউর রহমান বলেন, ভাটির রাজার দাম হাঁকছি ১২ লাখ টাকা তবে আলাপ আলোচনা করে কম বেশি হলেও বিক্রয় করে দেবো। আগ্রহী ক্রেতাদেরকে যোগাযোগ করার জন্য তিনি আহবান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App